Site icon The News Nest

WB HS RESULT Date: উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে নাগাদ বেরতে পারে? জানিয়ে দিল সাংসদ

West Bengal Higher Secondary Exam 2020 L

চলতি বছর গত ১৪ মার্চ শুরু হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পশ্চিমবঙ্গে সরকারের অধীনস্থ স্কুলগুলিতে পরীক্ষা শেষ হয় ২৭ মার্চ। পরীক্ষার পর প্রায় দেড়মাস অতিক্রান্ত। কবে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে, সেই দিকেই এখন নজর পরীক্ষার্থীদের।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য সম্প্রতি  জানিয়েছেন, মে মাসের চতুর্থ সপ্তাহে প্রকাশ করা হতে পারে ২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। প্রসঙ্গত, চিরাচরিতভাবে মাধ্যমিকের পরেই উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করা হয়। তাই মাধ্যমিকের ফল মে মাসের তৃতীয় সপ্তাহে প্রকাশিত হলে উচ্চ মাধ্যমিক রেজাল্ট বেরোতে পারে মে মাসের শেষ সপ্তাহেই ।

আরও পড়ুন: Menstrual Leave: দেশে এই প্রথম, ঋতুকালীন ছুটি ঘোষণা এই রাজ্যের বিশ্ববিদ্যালয়ের

অন্যদিকে, মে মাসেই মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে বলে আগেই নিশ্চিত করেছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গাপাধ্যায়। প্রাথমিকভাবে যদিও মে মাসের শেষ সপ্তাহে দশম শ্রেণির ফল প্রকাশ হওয়ার কথা ছিল। কিন্তু সম্প্রতি সেই সময় খানিকটা এগিয়ে আনা হয়েছে।

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের খবর, মে মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে। সেক্ষেত্রে 15 থেকে 19 মে-এই তারিখগুলির মধ্যে মাধ্যমিকের রেজাল্ট প্রকাশের বিষয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে। ইতিমধ্যে সেই সংক্রান্ত প্রস্তাব মধ্যশিক্ষা দফতরের তরফে শিক্ষা দফতরের কাছে পাঠানো হয়েছে। তাতে অনুমোদন মিললেই কবে মাধ্যমিকের ফল ঘোষণা করা হবে, তা নিয়ে সরকারিভাবে জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: WB Madhyamik Exam 2023 : মাধ্যমিকের ফলাফল কবে, জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ

Exit mobile version