শূন্যপদ ১৬,৫০০, primary teacher নিয়োগের বিজ্ঞপ্তি জারি প্রাথমিক শিক্ষা পর্ষদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নতুন নিয়োগ প্রক্রিয়ার জন্য ২০১৪ সালে টেট উত্তীর্ণ প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আগামীকাল অর্থাৎ বুধবার (২৫ নভেম্বর) থেকেই শুরু হচ্ছে আবেদন জমা নেওয়ার প্রক্রিয়া। পুরো প্রক্রিয়াটিই হবে অনলাইনে। আগামী ১ ডিসেম্বর পর্যন্ত আবেদন জমা নেওয়ার প্রক্রিয়া চলবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে প্রার্থীরা চূড়ান্ত বর্ষের প্রশিক্ষণ হওয়ার জন্য পরীক্ষা দিয়েছেন। তাঁরাও ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনের নিয়ম অনুযায়ী আবেদন করতে পারবেন। ২০১৪ সালে যে সমস্ত প্রার্থীরা টেট উত্তীর্ণ এবং প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে রয়েছেন তাঁদের নথি যাচাই করা হবে।

আরও পড়ুন: আলিপে-সহ ৪৩ চিনা অ্যাপে নিষেধাজ্ঞা চাপাল ভারত, বেশির ভাগ ডেটিং অ্যাপ

অনলাইনে আবেদনের জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট www.wbbpe.org-এ লগইন করতে হবে। টেট উত্তীর্ণ প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের নিম্নলিখিত পর্যায়ক্রমে আবেদন করতে হবে :

  1. প্রথমত প্রাথমিক শিক্ষা পর্ষদের দেওয়া ওয়েবসাইটের পোর্টাল www.wbbpe.org-এ প্রবেশ করতে হবে ইচ্ছুক প্রার্থীদের ।
  2.  ২০১৪ সালের টেটের রোল নম্বর এবং জন্মতারিখ দিতে হবে।
  3. এই নির্দেশাবলী অনুসরণ করেই ফর্ম পূরণ করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

সূত্রের খবর, রাজ্যে মোট ২২,৫০০ জনের মতো প্রশিক্ষণপ্রাপ্ত টেট উত্তীর্ণ প্রার্থী আছেন। তাঁরা ২০১৪ সালে টেট পাশ করেছেন। এই প্রশিক্ষণপ্রাপ্ত টেট উত্তীর্ণদের মধ্যে থেকেই প্রাথমিক শিক্ষকের ১৬,৫০০ শূন্যপদ পূরণ করা হবে। তবে শুধু ডিএলএড প্রশিক্ষণপ্রাপ্ত নয়, যাঁদের বিএড প্রশিক্ষণ রয়েছে তাঁরাও প্রাথমিকের এই নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে অবশ্যই টেট উত্তীর্ণ হতে হবে।

আরও পড়ুন: স্তনের গঠন অনুযায়ী কি মেয়েদের সুলক্ষণা বলা যায়? নাকি সবটাই কুসংস্কার !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest