Site icon The News Nest

Summer vacation 2023: আরও বাড়ল গরমের ছুটি, কবে থেকে রাজ্যে স্কুল খুলবে? জানালেন মমতা

images 2023 05 30T141417.932

গরম বাড়ছে লাফিয়ে। এরকম এক পরিস্থিতিতেই আগামী ৫ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং ৭ জুন থেকে প্রাথমিক স্কুল খোলার কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। এবার গরমে পড়ুয়াদের কথা মাথায় রেখে গ্রীষ্মের ছুটির মেয়াদ বাড়িয়ে দিল রাজ্য সরকার। গরমের ছুটি আরও ১০ দিন বাড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, ‘যেহেতু হিটওয়েভ চলছে এবং আবহাওয়া দফতর থেকে খবর পেয়েছি যে গরম থাকবে ও তাপপ্রবাহ চলবে, তাই গরমের ছুটি বাড়ানো হচ্ছে। এবার স্কুল খুলবে ১৫ জুন (বৃহস্পতিবার)।’

চলতি বছর ২ মে থেকে রাজ্যের সরকারি এবং সরকার-পোষিত স্কুলে গরমের ছুটি পড়ে গিয়েছিল (আদতে ২৯ এপ্রিল শেষ স্কুল হয়েছিল, কারণ ৩০ এপ্রিল রবিবার ছিল এবং সোমবার ১ মে’র স্কুল বন্ধ ছিল)। অবশেষে মঙ্গলবার রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়েছিল যে ৫ জুন থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুল এবং ৭ জুন থেকে প্রাথমিক স্কুল খুলবে। কিন্তু সেই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই ছুটির মেয়াদ আরও বাড়ানো হল।

এর আগে মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল, আগাম গরমের ছুটি পড়ে যাওয়ায় পড়াশোনার যে ক্ষতি হয়েছে, তা পূরণ করতে স্কুল খুললে অতিরিক্ত ক্লাস নিতে হবে শিক্ষকদের। অনুমতি না নিয়ে স্কুল চত্বরের বাইরে যাওয়া যাবে না। টিফিনের বিরতির সময় কী ভাবে কাজে লাগানো হবে, তা নিয়ে প্রধানশিক্ষকের নির্দেশ অনুযায়ী কাজ করতে হবে।

Exit mobile version