নিয়ম বদল রেজিস্ট্রেশন পদ্ধতিতে! মাধ্যমিক পরীক্ষা দিতে পারবে না একাধিক পড়ুয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন পদ্ধতিতে নিয়ম বদল করল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। এই বদল চিন্তায় ফেলেছে একাধিক পড়ুয়াদের। এই নতুন নিয়ম কার্যকর হলে পরের মাধ্যমিক পরীক্ষা দিতে পারবে না পড়ুয়াদের একাংশ। ফলে একটা বছর নষ্ট হওয়ার আশঙ্কা ভাবিয়ে তুলেছে পড়ুয়াদের।

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে বদল আনা হয়েছে রেজিস্ট্রেশন পদ্ধতিতে। এই নতুন নিয়ম অনুযায়ী, কোনও পরীক্ষার্থীর যদি ১৩ বছর বয়স পূর্ণ না হয়, তবে সে রেজিস্ট্রেশন ফর্ম ভরতে পারবে না। এর ফলে দেওয়া হবে না পরীক্ষা। অনেকেই রয়েছেন যারা কম বয়সে পড়াশোনা করেন। তাদের ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে।

আরও পড়ুন: কোন কোন সরকারি চাকরি পেতে আর দিতে হবে না ইন্টারভিউ ! জেনে নিন এখনই

এমনিতেই করোনা পরিস্থিতির জেরে চিন্তা বেড়েছে পড়ুয়াদের মনে, এরপর এই নতুন নিয়ম তাদের মধ্যে আরও বেশি উদ্বেগের সৃষ্টি করতে পারে। নতুন নিয়ম অনুযায়ী ৩১শে অক্টোবর ২০০৭ সালের পর যে সব ছাত্রছাত্রী জন্মগ্রহণ করেছে তারা এই বছর রেজিস্ট্রেশন ফর্ম ভরতে পারবে না। পরীক্ষায় বসার জন্য ফের তাদের এক বছর অপেক্ষা করতে হবে।

অন্যদিকে, এই নতুন নিয়ম নিয়ে প্রশ্ন উঠেছে একাধিক মহলে। অনেকেই মধ্যশিক্ষা পর্ষদের এই নতুন নিয়মের বিরোধিতা করেছেন। তবে সেদিকে পর্ষদ কতটা কর্ণপাত করবে তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। এই বছর মাধ্যমিকের রেজিস্ট্রেশন ফর্ম ভর্তির শেষ তারিখ ১৫ই ডিসেম্বর। ইতিমধ্যেই বিভিন্ন স্কুলে পৌঁছে গিয়েছে রেজিস্ট্রেশন ফর্ম।

আরও পড়ুন: ৭২০-তে ৭২০! NEET-এর ইতিহাসে প্রথমবার ‘পারফেক্ট’ নম্বর শোয়েব আফতাবের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest