Site icon The News Nest

Higher Secondary Result 2022: ১০ জুন উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ, দিনের দিন মিলবে না মার্কশিট

Madhyamik results 2020

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে আগামী ১০ জুন। জানানো হয়েছে, আগামী ১০ জুন সকাল ১১টা নাগাদ প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল। মাধ্যমিকের মতোই আনুষ্ঠানিক ঘোষণার কিছুক্ষণ পর থেকে ওয়েবসাইটে দেখা যাবে উচ্চ মাধ্যমিকের ফল। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফএ জানানো হয়েছে, বেলা সাড়ে ১১টা থেকে বিভিন্ন ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল।

সংসদের তরফে জানানো হয়েছে, এত দ্রুত ফলপ্রকাশ করা হওয়ায় এখনও মার্কশিট ছাপানোর কাজ চলছে। তাই অন্যবারের মতো ফলাফল প্রকাশের দিনই মার্কশিট দেওয়া হবে না। তাহলে কবে মার্কশিট দেওয়া হবে? আগামী ২০ জুন সংসদের নির্ধারিত ক্যাম্প অফিস থেকে স্কুলের প্রতিনিধিদের হাতে মার্কশিট, সার্টিফিকেট দেওয়া হবে।

আরও পড়ুন: এবার স্নাতক কোর্সে ইন্টার্নশিপ বাধ্যতামূলক, নয়া নির্দেশিকা UGC-র

সংসদের তরফে জানানো হয়েছে, এবার ওয়েবসাইটে ফলাফল দেখার সময় মার্কশিটের সফট কপি ডাউনলোড করতে পারবেন। যা হুবহু আসল মার্কশিটের মতোই হবে। এই বছর ২ এপ্রিল শুরু হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। শেষ হয়েছিল ২৭ এপ্রিল। এই বছর ৮ লক্ষের বেশি পড়ুয়া উচ্চ মাধ্য়মিক পরীক্ষা দিয়েছে।

wbchse.nic.in ,wbresults.nic.in , www.exametc.com ও www.indiaresults.com-ওয়েবসাইটগুলি থেকে উচ্চ মাধ্যমিকের ফলাফল জানা যাবে। পাশাপাশি এসএমএস এবং মোবাইল অ্যাপের মাধ্যমেও নম্বর জানতে পারবেন পড়ুয়ারা।

আরও পড়ুন: Madhyamik Examination 2023: শুরু ২৩ ফেব্রুয়ারি,জানুন কোন দিন কোন বিষয়

 

 

Exit mobile version