কাল প্রাইমারি শিক্ষক নিয়োগের নোটিশ জারি, ১০ জানুয়ারি থেকে ইন্টারভিউ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড়সড় ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই ১৬৫০০ শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন এই বিজ্ঞপ্তি জারি এবং ইন্টারভিউয়ের ব্যাপারেও জানালেন তিনি।

তিনি এদিন বলেন, আমি আগেই বলেছিলাম ১৬ হাজার ৫০০ শূন্যপদে নিয়োগ হবে। আগামিকাল আমাদের প্রাথমিক শিক্ষা বোর্ড প্রাথমিক শিক্ষকদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করবে। নিয়োগের জন্য ১০ থেকে ১৭ জানুয়ারি ইন্টারভিউ হবে। যত তাড়াতাড়ি সম্ভব নিয়োগের প্যালেনও তৈরি হয়ে যাবে বলে তিনি জানিয়েছেন। তৃতীয় টেট পরীক্ষাও ৩১ জানুয়ারি নাগাদ অফলাইনে হবে বলে মুখ্যমন্ত্রী জানান। সেখানে ২.৫ লক্ষ পরীক্ষার্থী অংশ নেবে।

তিনি আরও জানিয়েছেন, মুখ্য সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। যার মাধ্যমে ক্লাসের দ্বাদশ শ্রেণির মাদ্রাসা ছাত্র ছাত্রীদের ১০ হজার টাকা অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেওয়া হবে।

আরও পড়ুন: মাধ্যমিক পাশেই পেতে পারেন ভারতীয় উপকূল রক্ষী বাহিনীতে চাকরি,জানুন আবেদনের শর্ত

রাজ্যে বিভিন্ন জেলায় ১৫ বছর ধরে কর্মরত শিক্ষক ও পুলিশকর্মীরা অনেকদিন ধরেই নিজের জেলা বা বাড়ির কাছে বদলির আবেদন জানিয়ে এসেছেন সরকারের কাছে। এদিন তা নিয়েই সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেন, ‌‘১৫ বছর ধরে কর্মরত ‌হোমগার্ড, কনস্টেবল, এসআইয়ের মতো পুলিশকর্মীরা নিজের জেলায় ফিরে যাওয়ার আবেদন জানিয়েছেন। যতটা সম্ভব আমরা করে দেব বলেছি।’‌ মুখ্যমন্ত্রী এদিন জানান, এ পর্যন্ত পুলিশকর্মীদের থেকে প্রায় ৫০ হাজার আবেদন পাওয়া গিয়েছে। তার মধ্যে ৩৫ হাজার পুলিশকর্মীকে তাঁদের পছন্দের জেলায় বদলি করা হয়েছে।

শিক্ষকদের নিজেদের জেলায় বদলির ব্যাপারেও এদিন সুসংবাদ শুনিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‌প্রাথমিক ও সেকেন্ডারি লেভেলের শিক্ষকদের বদলির ব্যাপারেও আমরা ব্যবস্থা নিয়েছি। কিন্তু অধিকাংশ সময়ই দেখা গিয়েছে সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষকের শূন্যপদ তাঁদের পছন্দের জেলায় নেই। কিন্তু যেখানে কর্মখালি রয়েছে সেখানে শিক্ষকদের বাড়ির কাছে বদলি করা হয়েছে।’‌

আরও পড়ুন: এক্সপোর্ট-ইমপোর্ট ব্যাঙ্কে চাকরির সুযোগ; স্টাইপেন্ড মাসে ৪০,০০০ টাকা!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest