Higher Secondary Result: আগামীকাল দ্বাদশ শ্রেণির ফলাফল, কীভাবে চেক করবেন SMS দিয়ে

আর মাত্র কয়েক ঘণ্টা পরে উচ্চমাধ্যমিকে ফলাফল। প্রতীক্ষায় বসে আছেন আট লক্ষ ছাত্রছাত্রী ও তাঁদের বাড়ির লোকেরা। বোর্ডের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন এবার। এখনই হাতে মার্কশিট পাবেন না পড়ুয়ারা। এবারের উচ্চমাধ্যমিকে কোনও মেধাতালিকা প্রকাশ করা হবে না। জানিয়েছেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস।

এমনিতে  wbresults.nic.in বা wbchse.nic.in-এ. এছাড়াও রেজাল্ট দেখা যাবে। এগুলিতে না পেলে আপনারা লগ-ইন করতে পারেন exametc.com, results.shiksha, westbengal.shiksha, westbengalonline.in ইত্যাদি সাইটে। তবে অনেকেই প্রান্তিক অঞ্চলে থাকেন। সেখানে হয়তো নেট কানেকশন তেমন ভালো নয়। অনেকে আবার সেকেন্ড চেক করতে চান তাদের ফলাফল। সেই জন্য আছে মোবাইলে নম্বর চেক করার ব্যবস্থা। জেনে নিন কীভাবে একটি এসএমএস করেই জানতে পারবেন বহু প্রতীক্ষিত এই ফলাফল।

আরও পড়ুন: CBSE ক্লাস ১০-এ সামান্য বাড়ল পাশের হার, ৯০ % বেশি নম্বর পাওয়া পড়ুয়ার হার কমল

জেনে নিন এসএমএসে কীভাবে রেজাল্ট জানতে পারবেন উচ্চমাধ্যমিকের-

মোবাইলে টাইপ করুন WB12<SPACE>RollNo

পাঠয়ে দিন ৫৪২৪২, ৫৬২৬৩ বা ৫৬৭৬৭৫০।

এবছর মোট ৭ লক্ষেরও বেশি পরীক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। চলতি বছর ১২ মার্চ থেকে শুরু হয় পরীক্ষা ৷ তারপর করোনা পরিস্থিতির কারণে মাঝপথেই লকডাউনের কারণে বন্ধ হয়ে যায় পরীক্ষা ৷ বাতিল হয়ে যায় ১৫ টি বিষয়ের পরীক্ষা ৷ বাকি থাকা বিষয়ের মূল্যায়ন কিভাবে করা হয়েছে তা আগামিকাল রেজাল্ট ঘোষণার সময়ই জানাবেন সংসদ সভাপতি ৷

মূলত উচ্চমাধ্যমিক পরীক্ষা বাকি ছিল তা হল এডুকেশন,ফিজিক্স, নিউট্রিশন,অ্যাকাউন্টেন্সি,সংস্কৃত, কেমিস্ট্রি,ইকোনমিক্স,জার্নালিজম এন্ড মাস কমিউনিকেশন, পার্শিয়ান, অ্যারাবিক,ফ্রেঞ্চ, জিওগ্রাফি,স্ট্যাটিসটিক্স,কস্টিং ট্যাক্সেশন এবং হোম ম্যানেজমেন্ট এন্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: জেলা ৮৪, কলকাতা ০! সাফল্যের হারে প্রথম পূর্ব মেদিনীপুর, দেখে নিন সম্পূর্ণ মেধাতালিকা