৮৯১ শূন্যপদ, লোক নিচ্ছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে ফের সরকারি চাকরির সুযোগ! ৮৯১ শূন্যপদে লোক নিচ্ছে ওয়েস্ট বেঙ্গল মেডিকেল এডুকেশন সার্ভিস। এই কর্মী নিয়োগ করা হবে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে। উপযুক্ত প্রার্থী নির্বাচন করা হবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের তত্বাবধানে।প্রাথমিক ভাবে অস্থায়ী ভাবেই কর্মী নিয়োগ করা হবে। তবে ভবিষ্যতে কর্মীদের স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

জেনারেল সার্জারিতে ৯৪টি, অ্যানাটমিতে ২২টি, জেনারেল মেডিসিনে ৬২টি, ফিজিওলোজিতে ২৩টি, ফার্মাকোলোজিতে ৩০টি, বায়োকেমিস্ট্রিতে ২৮টি, প্যাথোলজিতে ৪৯টি, মাইক্রোবায়োলজিতে ৩৫টি, কমিউনিটি মেডিসিনে ৪১টি, অর্থোপেডিক্সে ৩৯টি, ফরেন্সিক মেডিসিন ও টক্সিকোলজিতে ২২টি, পেডিয়াট্রিক মেডিসিনে ৩২টি, চেস্ট মেডিসিনে ১১টি, ডার্মাটোলজিতে ১৫টি, সাইকিয়াট্রিতে ২টি, ইএনটিতে ১৬টি, অপথ্যালমোলজিতে ৭টি, অ্যানেস্থেসিওলোজিতে ১১৮টি।

আরও পড়ুন : ট্রাম্প-বাইডেনের টক্করের প্রভাব ভারতেও, নিম্নমুখী সোনা-রুপোর দাম

ফিজিক্যাল মেডিসিনে ১০টি, রেডিও ডায়াগনোসিসে ৩৩টি, রেডিও থেরাপিতে ১২টি, ইউরোলজিতে ১৭টি, নেফ্রোলজিতে ২১টি, নিউরো মেডিসিনে ১৬টি, নিউরো সার্জারিতে ২২টি, কার্ডিয়াক এনেস্থেশিয়ায় ৫টি, পেডিয়াট্রিক সার্জারিতে ১২টি, কার্ডিও থোরাসিস ও ভাস্কুলার সার্জারিতে ১৭টি, মেডিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলোজিতে ৬টি, নেওনাটোলজিতে ১০টি, নেওনাটাল সার্জারিতে ১টি, মেডিকেল অঙ্কোলজিতে ২টি, এন্ডোক্রিনোলজিতে ৪টি, জিআই অ্যানেস্থেসিওলোজিতে ১টি, হিমাটোলজিতে ৭টি।

কার্ডিওলোজিতে ১২টি, ট্রপিক্যাল মেডিসিনে ১টি, ক্রিটিক্যাল কেয়ার মেডিসিনে ১টি, নিউক্লিয়ার মেডিসিনে ১টি, রোমাটোলজিতে ৫টি, সার্জিক্যাল অঙ্কোলজিতে ৩টি, সার্জিক্যাল গ্যাস্ট্রোএনকোলজিতে ৪টি, সার্জিক্যাল অঙ্কোলজিতে ৩টি, জিএই রেডিওলজিতে ১টি, জিএই প্যাথোলজিতে ১টি, জেরিয়াট্রিক মেডিসিনে ৪টি, পেইড গ্যাস্ট্রোতে ১টি, প্লাস্টিক সার্জারিতে ১৫টি।

এমবিবিএস সার্টিফিকেট থাকলে এবং ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল বা মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া থেকে স্থায়ী রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকলে আবেদন করতে পারেন।

আরও পড়ুন : ব্রন নিয়ে কষ্ট পাচ্ছেন? এখন এক রাত্তিরেই তা দূর করা সম্ভব, কীভাবে জানতে চান?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest