Police jobs: পশ্চিমবঙ্গ পুলিশে ১,২৪৮ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, আবেদন চলবে ১ মাস

আবেদনের ডিরেক্ট লিঙ্ক দেখে নিন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রায় ১,২৫০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ড। পশ্চিমবঙ্গ পুলিশের টেলিকমিউশনের অধীনে ১,২৪৮ জন ওয়ারলেস অপারেটরকে নিয়োগ করা হবে। আবেদন চলবে আগামী ২২ মার্চ বিকেল ৫ টা পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-তে গিয়ে অনলাইনে আবেদন জানাতে পারবেন।

পদসংখ্যা :

পুরুষ – ১,১২৬।

মহিলা – ১২৫।

বয়স : ২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী, আবেদনকারীর বয়স ২০-র নীচে এবং ২৭-র উপর হতে পারবে না। তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের ওবিসি প্রার্থীরা তিন বছরের ছাড় পাবেন।

আরও পড়ুন: প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করছে Cement Corporation, চাকরি কেন্দ্রীয় সরকারের !

শিক্ষাগত এবং অন্যান্য যোগ্যতা :

আবেদনকারীদের পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ থেকে উচ্চ মাধ্যমিক বা স্বীকৃত কোনও বোর্ড থেকে সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে। তাঁদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়। একইসঙ্গে আবেদনকারীদের একাধিক শারীরিক মাপকাঠি পূরণ করতে হয়।

আবেদন ফি :

১) অসংরক্ষিত প্রার্থী – ২৭৫ টাকা (আবেদন ফি ২৫০ টাকা এবং প্রসেসিং ফি ২৫ টাকা)।

২) তফসিলি জাতি এবং উপজাতি – ২৫ টাকা (প্রসেসিং ফি ২৫ টাকা)।

অনলাইন আবেদন – অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ২৮০ টাকা (২৭৫ টাকার সঙ্গে পাঁচ টাকা সার্ভিস চার্জ) দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)।

সহজ মিত্র কেন্দ্র – ‘সহজ মিত্র কেন্দ্র’-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ২৯৮ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে।

ব্যাঙ্কের মাধ্যমে ফি জমা – পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ৩১১ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের ‘প্রসেসিং ফি’ ২৫ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ ‘সহজ মিত্র কেন্দ্র’ এবং ব্যাঙ্কে বাড়তি সার্ভিস চার্জ (৩৬ টাকা) দিতে হবে। অর্থাৎ মোট ৬১ টাকা দিতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২২ মার্চ বিকেল ৫ টা পর্যন্ত।

আরও পড়ুন: সরস্বতী পুজো হতে পারে, তবে খুলছে না কলেজ-বিশ্ববিদ্যালয়, বললেন পার্থ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest