রাত ১২ টায় মেয়ে সানার দেওয়া কেক কেটে জন্মদিন পালন সৌরভের

ঘড়ির কাঁটায় ঠিক রাত ১২ টা। বাবার জন্য কেক নিয়ে হাজির মেয়ে সানা।জন্মদিনের মুহূর্তে মেয়ের দেওয়া সারপ্রাইজ দেখে তখন আপ্লুত বাবা সৌরভ গঙ্গোপাধ্যায়।মেয়ের দেওয়া কেকে লেখা, ‘হ্যাপি বার্থ ডে ড্যাডি, লটস অফ লাভ’।রাত ঠিক ১২ টায় মেয়ের দেওয়া কেক কেটেই জন্মদিনের শুরু করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।বাবার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় একটি ছবিও শেয়ার করেন সানা। সেই কেক কাটার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন ডোনা গঙ্গোপাধ্যায়।

সোশ্যাল মিডিয়াতেও স্বামীকে শুভচ্ছা জানান ডোনা। সোশ্যাল মিডিয়ায় একটি সৌরভের ছবি শেয়ার করেন ডোনা।ক্যাপশনে লেখেন, ‘শুভ জন্মদিন। তোমার জীবন সঙ্গী হতে পেরে আমি গর্বিত।২০০০-এর দশক থেকে অধিনায়ক সৌরভের হাত ধরে রূপান্তর হয় ভারতীয় দলের। সৌরভ এমন একটা সময় নেতৃত্বভার গ্রহণ করেছিলেন, যখন এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছিল ভারতীয় ক্রিকেটকে।

আরও পড়ুন : #HappyBirthdayDada: জন্মদিনে দেখে নেওয়া যাক অধিনায়ক সৌরভের পাঁচটি কালজয়ী সিদ্ধান্ত

অধিনায়ক হিসেবে তিনি যুবরাজ সিংহ, হরভজন সিংহ, বীরেন্দ্র সহবাগ, জাহির খান ও মহেন্দ্র সিংহ ধোনির মতো পরবর্তী কালের দুরন্ত ম্যাচ উইনারদের দলে সুযোগ দিয়েছিলেন। সৌরভের নেতৃত্বে ভারত ১৪৬ একদিনের ম্যাচে ৭৬ টিতে জেতে। হারে ৬৫ ম্যাচে। অমীমাংসিত ছিল পাঁচ ম্যাচ। একদিনের ক্রিকেটে সৌরভের সাফল্যের হার ৫৩.৯০ শতাংশ।

সৌরভের নেতৃত্বে ভারত ৪৯ টেস্টের মধ্যেজয়ী হয় ২১ টিতে, হার হয় ১৩ টেস্টে, ড্র ১৫ টেস্ট। টেস্টের সৌরভের নেতৃত্বে ভারতের সাফল্যের হার ৪২.৮৫ শতাংশ।সৌরভ ১১৩ টেস্ট ও ৩১১ একদিনের ম্যাচ খেলেছেন। টেস্টে ৪২.১৮ গড়ে মোট ৭,২১২ রান করেছেন তিনি। রয়েছে ১৬ টি সেঞ্চুরি। ১৯৯৬-এ লর্ডসে অভিষেক ম্যাচেই শতরান করেছিলেন সৌরভ। টেস্টে ৩১ টি হাফসেঞ্চুরি ও ৩২ উইকেটও রয়েছে তাঁর নামে।একদিনের ম্যাচে সৌরভ ২২ সেঞ্চুরি ও ৭২ অর্ধশতরান সহ ৪০.৭৩ গড়ে করেছেন ১১,৩৬৩ রান। একদিনের ক্রিকেটে তাঁর সংগ্রহে রয়েছে ১০০ উইকেটও।

আরও পড়ুন : জন্মদিনে জেনে নিন ‘মাহি’র জীবনের না জানা মজাদার কিছু তথ্য