Site icon The News Nest

Chanchal Chowdhury : মৃণাল সেনের চরিত্রে চঞ্চল চৌধুরী, বছর শেষে চমক সৃজিতের

WhatsApp Image 2022 12 30 at 12.00.04 PM

মৃণাল সেনের(Mrinal Sen) বায়োপিকে নাম ভূমিকায় অভিনয় করতে চলেছেন চঞ্চল চৌধুরী(Chanchal Chowdhury)। জানুয়ারি মাস থেকেই শুরু হবে এই ছবির শুটিং। জানিয়েছেন ছবির পরিচালক সৃজিত  মুখোপাধ্যায়। সৃজিতের কথায়, অনেক বায়োপিক তৈরি করেছি। তবে মৃণাল সেনের বায়োপিক(biopic) খুব বড় চ্য়ালেঞ্জ।জানুয়ারির মাঝামাঝি থেকে ওই ছবির শুটিং শুরু করবেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সৃজিত বলেছেন, বায়োপিক বা ওই ধাঁচের ছবি আগেও করেছি। যেমন শাবাশ মিঠু বা ভাওয়াল সন্ন্যাসীকে নিয়ে। কিন্তু নিঃসন্দেহে এটা সবচেয়ে চ্যালেঞ্জিং!

সংবাদ মাধ্যমকে সৃজিত (Srijit Mukherji) জানিয়েছেন, ”চঞ্চলের সঙ্গে মৃণাল সেনের মুখের মিল রয়েছে। সেটা কাকতালীয়। কিন্তু মৃণালবাবুর মতোই চঞ্চলের চোখের দৃষ্টি অত্যন্ত ধারাল এবং সজাগ। তা ছাড়াও মৃণালবাবুর রাজনীতি চেতনা, তাঁর যাপন এবং দৃষ্টিভঙ্গির সঙ্গেও চঞ্চলের প্রচুর মিল। সেটা কাকতালীয় হতে পারে। কিন্তু মিলটা আছে।”

শুধু সৃজিতই নয়, মৃণাল সেনকে (Mrinal Sen)ছবির মাধ্যমে শ্রদ্ধা জানাবেন টলিউডের আরও দুই জনপ্রিয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় ও অঞ্জন দত্ত। শনিবার সে খবর শেয়ার করেছেন মৃণালপুত্র কুণাল সেন। কুণালের কথায়, ”আজ আমার বাবার বয়স হত ৯৯ বছর। একজন স্বতন্ত্র মানুষ ও পরিচালক হিসেবে বাবা সম্পূর্ণ জীবন কাটিয়েছেন। আমরা তাঁর জন্মশতবার্ষিকীর কাছাকাছি চলে এসেছি। বাবা জীবনে অনেক সম্মান পেয়েছেন। প্রশংসা পেয়েছেন। বাবার জীবন ও সিনেমার উপর নির্ভর করে টলিউডে তিনটি ছবি তৈরি হচ্ছে। এক, কৌশিক গঙ্গোপাধ্যায়ের(Kaushik Ganguly) ‘পালান’। কৌশিকের এই ছবিতে বাবার তৈরি ‘খারিজ’ ছবির চরিত্রদের ৪০ বছর এগিয়ে দিয়ে গল্প তৈরি হয়েছে। সৃজিত তৈরি করছেন বাবার জীবনের উপর নির্ভর করা এক কাল্পনিক বায়োপিক। সেটির নাম দিয়েছেন ‘পদাতিক’। আর অঞ্জন দত্ত(Anjan Dutt) তৈরি করছেন ‘চালচিত্র’। এটি একটি পার্সোনাল ফিচার। বাবা ও অঞ্জন দত্তর কথোপকথনের উপর নির্ভর করে তৈরি হয়েছে এই ছবি। আমি এই তিনটে ছবি দেখার জন্য অপেক্ষা করছি।”

Exit mobile version