Nikhil Jain won the annulment case against Nusrat Jahan

‘বৈধ নয় নুসরত-নিখিলের বিয়ে’, রায় জানিয়ে দিল আলিপুর আদালত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিখিল জৈন এবং নুসরত জাহানের বিয়ে আইনত বৈধ নয়।রায় দিল আলিপুর আদালত। গতকালই (মঙ্গলবার) এই মামলার রায় দিয়েছে আদালত। আজ আলিপুর আদালতের তরফে এই নির্দেশনামা দুই পক্ষের আইনজীবীদের হাতে তুলে দেওয়া হয়েছে।

২০১৯ সালের ১৯ই জুন নিখিল জৈনের সঙ্গে তুরস্কের বোদরুমে যে রূপকথার বিয়ে সেরেছিলেন নুসরত জাহান। এরপর জুন মাসে কলকাতায় বসেছিল তাঁদের বৌভাতের অনুষ্ঠান। দুর্গাপুজোতে নিখিলকে পাশে নিয়ে সিঁদুর খেলেছিলেন নুসরত। কিন্তু বিয়ের এক বছর ঘুরতে না ঘুরতেই সম্পর্কে ভাঙন! বিচ্ছেদের কিছুদিন পরই একটি বিবৃতিতে নুসরত জানিয়েছিলেন যে ভারতে তাঁদের বিয়ের রেজিস্ট্রেশন হয়নি, তুরস্কের বিয়ে এখানে গ্রাহ্য নয়, অতএব এই বিয়ে এখানে বৈধ নয় বলেই দাবি করেন নুসরত। তাই নিখিলের সঙ্গে ডিভোর্সের কোনও প্রশ্নই ওঠে না। নুসরতের এই বিবৃতির পরই কোর্টের দ্বারস্থ হয়ে নুসরতের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার আবেদন করেছিলেন নিখিল জৈন। বেশ কয়েকমাস ধরে নুসরতের বিরুদ্ধে এই মামলা চলার পর অবশেষে নিখিলের পক্ষে রায় দিল আদালত। খারিজ হল নিখিল নুসরতের বিয়ে।

তবে নিখিলের অ্যানালমেন্টের প্রস্তাবে রাজি ছিলেন না নুসরত জাহান। বিবৃতি দিয়ে অভিনেত্রী-সাংসদ দাবি করেছিলেন, ভারতীয় আইন অনুযায়ী তাঁর ও নিখিলের বিয়েই হয়নি। তাঁরা শুধুমাত্র লিভ-ইন সম্পর্কে ছিলেন। সুতরাং বিচ্ছেদের প্রশ্নই আসে না। নুসরতের সেই বিবৃতি নিয়ে বিস্তর বিতর্ক হয়েছিল। তাহলে শাখা-সিঁদুর কেন পরতেন অভিনেত্রী? এমন প্রশ্নও উঠেছিল। অবশ্য সেসব এখন অতীত।

এই রায়ের পর জি ২৪ ঘণ্টাকে নিখিল জানিয়েছেন, ‘আজ আমার জন্মদিন আর জন্মদিনে এটাই সেরা উপহার’। নিখিল জানিয়েছেন, ‘‘যে দিন জানলাম, নুসরত আমার সঙ্গে থাকতে চায় না , অন্য কারও সঙ্গে থাকতে চায়, সে দিনই দেওয়ানি মামলা দায়ের করেছি আমি। নুসরতের মা হওয়ার পরে এই সিদ্ধান্ত নিইনি আমি।’’ অ্যানালমেন্টের নিয়ম অনুযায়ী, নুসরতকে আদালতে গিয়ে বলতে হত নিখিলের সঙ্গে আর কোনও সম্পর্ক থাকবে না তাঁর। কিন্তু নুসরত সে নিয়ম পালন করেছিলেন কিনা, সে কথা স্পষ্ট নয়।

ততদিনে নিখিল ও নুসরতের বিতর্কে ঢুকে পড়েছিলেন অভিনেতা যশ দাশগুপ্ত। আদালতে মামলা চলাকালীনই অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনা জানিয়ে ছিলেন নুসরত।শোনা গিয়েছে, নুসরত ফের বিয়ে করেছেন যশ দাশগুপ্তকে। তাঁদের সন্তান ঈশানের জন্মের পরেই সে কথা বুঝিয়ে দিয়েছিলেন নুসরত। ইনস্টাগ্রামে নানাবিধ ছবি দিয়ে যশকে ‘স্বামী’ সম্বোধন করতেও দেখা গিয়েছিল। বিশ্বকর্মা পুজোয় এনা সাহার দফতরে সিঁদুর মাথায় হাজির হয়েছিলেন ঈশান-জননী। সঙ্গী হয়েছিলেন যশ।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest