দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন ‘থালাইভা’ রজনীকান্ত, ঘোষণা কেন্দ্রের

এই খবর প্রকাশ্যে আসার পরই রজনীকে শুভেচ্ছা জানাচ্ছেন অনুরাগীরা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

৫১তম দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অভিনেতা (Actor) রজনীকান্ত (Rajinikanth)। বৃহস্পতিবার এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকর। তিনি জানান, ‘এই ঘোষণা করতে ভাল লাগছে যে, ২০১৯-র দাদাসাহেব ফালকে পুরস্কার পাবেন ভারতীয় সিনেমার অন্যতম অসাধারণ অভিনেতা রজনীকান্ত। অভিনেতা, প্রযোজক, চিত্রনাট্যকার হিসেবে তাঁর অবদান অসামান্য।’

কোভিড পরিস্থিতির কারণে ২০১৯-এ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মতো দাদাসাহেব ফালকে পুরস্কারও স্থগিত রাখতে হয়েছিল। রজনীকান্তকে এই পুরস্কার প্রাপক হিসেবে যোগ্য যাঁরা মনে করেছেন সেই জুরি সদস্যদেরও ধন্যবাদ জানিয়েছেন প্রকাশ জাভরেকর। সদস্য তালিকায় ছিলেন আশা ভোঁসলে, শঙ্কর মহাদেবন, মোহনলাল, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, সুভাষ ঘাইয়ের মতো শিল্পীরা।

আরও পড়ুন: আরও রঙিন হোক আপনার দোল উৎসব, রইল সেরা ১০ বাংলা গানের খোঁজ

ভারতীয় সিনেমা নির্মাণ ও উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৬৯ সাল থেকে এই পুরস্কার দেওয়ার প্রচলন করে ভারত সরকার। ভারতীয় সিনেমার জনক হিসেবে পরিচিত ঢুন্ডিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে দেওয়া পুরস্কারে থাকে একটি সোনার পদ্ম এবং নগদ ১০ লাখ টাকা।

উল্লেখ্য, আগামী ৬ই এপ্রিল তামিলনাড়ুর বিধানসভা ভোট। তার ঠিক ৫ দিন আগে রজনীকান্তকে দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়ার কেন্দ্রের এই ঘোষণাকে অন্য চোখে দেখছে রাজনৈতিক মহলের অনেকেই।  গত বছর ডিসেম্বরে রজনীকান্ত আনুষ্ঠানিক ঘোষণা করেছিলেন যে ২০২১-এর জানুয়ারিতে তিনি রাজনৈতিক দল গঠন করতে চলেছেন। তবে শেষ মুহূর্তে সেই সিদ্ধান্ত বাতিল করেন থালাইভা।

৭০ বছর বয়সেও সমান অ্যাক্টিভ রজনীকান্ত। প্রতিদিন কাজের মধ্যে থাকতে ভালবাসেন। ১৯৭৫-এ তামিল ছবি ‘অপূর্ব রগনগাল’ দিয়ে তাঁর অভিনয়ের ডেবিউ হয়। এরপর ধীরে ধীরে দক্ষিণী ইন্ডাস্ট্রিতে তিনি আইকন হয়ে ওঠোন। বলিউডও রজনীর কাজে সমৃদ্ধ। শুধু দক্ষিণী ইন্ডাস্ট্রি নয়, ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের কারণেই তিনি এই পুরস্কার পাচ্ছেন বলে মত অনুরাগীদের।

আরও পড়ুন: মলদ্বীপ ঘুরতে গিয়ে করোনা আক্রান্ত ‘বার্থ ডে গার্ল’ ঐন্দ্রিলা সেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest