A case has been filed against 38 actors, including Salman and Akshay

ধর্ষিতার পরিচয় সামনে এনে বিপাকে সলমন ও অক্ষয়-সহ ৩৮ অভিনেতা, দায়ের হল মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একসঙ্গে বিপাকে বলিউডের (Bollywood) ৩৮ জন তারকা। সকলের বিরুদ্ধে দায়ের হল মামলা। তারকাদের তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, সলমন খান, ফারহান আখতার, অনুপম খেরদের মতো নামও।

২০১৯ সালে হায়দরাবাদ গণধর্ষণের ( 2019 Hyderabad gang rape and murder) ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছিলেন বলিউড ও দক্ষিণী তারকারা। তার জেরে ২০২১ সালে মামলা দায়ের হল। সলমন খান, অক্ষয় কুমার, অজয় দেবগন-সহ মোট ৩৮ জন তারকার বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছেন দিল্লি নিবাসী আইনজীবী গৌরব গুলাটি (Gaurav Gulati)। তাঁর অভিযোগ, ক্ষোভ প্রকাশ করতে গিয়ে সোশ্যাল মিডিয়ায় গণধর্ষিতার পরিচয় জানিয়ে দিয়েছেন প্রত্যেকে।

২০১৯ সালের নভেম্বর মাসে হায়দরাবাদের পশু-চিকিৎসকের গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসে। ২৬ বছরের তরুণীকে ধর্ষণ করে জ্যান্ত পুড়িয়ে খুন করার ঘটনায় স্তম্ভিত হয় আসমুদ্রহিমাচল। গোটা দেশে ক্ষোভ ছড়িয়ে পড়ে। ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়। দোষীদের উপযুক্ত শাস্তির দাবি ওঠে। প্রতিবাদে মুখর হয়েছিলেন তারকারাও।  ঘটনাকে দিল্লির নির্ভয়া কাণ্ডের সঙ্গে তুলনা করে সলমন খান (Salman Khan) টুইটারে লেখেন “এরা মানুষের বেশে শয়তান। ” অক্ষয় কুমার (Akshay Kumar) লেখেন,  “ধর্ষণ বন্ধ করতে অতি অবশ্যই কঠোর আইন আনা উচিত।”

আরও পড়ুন:  উপনির্বাচন : বিজেপি প্রার্থী কে? ঘোষণা হবে কাল, কেন্দ্রীয় নেতৃত্বকে প্রচারের জন্য ডাকছি না : দিলীপ ঘোষ

Salman Akshay tweet

২০১৯-এর সেই কাণ্ডেই এতদিনে মামলা দায়ের হয়েছে বলিউড তারকাদের বিরুদ্ধে। তালিকায় আছেন, অজয় দেবগন, রাকুল প্রীতও। দিল্লির এক আইনজীবী এই মামলা করেছেন বলে খবর। ভারতীয় দণ্ডবিধির ২২৮ ধারায় এই মামলা দায়ের হয়েছে। এমনকি অভিযুক্ত তারকাদের গ্রেফতারির দাবিও জানিয়েছেন মামলাকারী।

আরও পড়ুন: রাজ্যজুড়ে শুরু ট্যাবের অর্থ বিলি, ছাত্রছাত্রীদের অ্যাকাউন্টে পড়ছে ১০ হাজার টাকা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest