Site icon The News Nest

‘আবার কাঞ্চনজঙ্ঘা’র খোঁজে একঝাঁক তারকা! ফেব্রুয়ারিতেই আসছে বড় পর্দায়

Team

অতিমারির প্রকোপ কমতেই বহু আটকে থাকা ছবি মুক্তির পথে। পরিচালক রাজর্ষি দে’র ছবি ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ আগামী ১১ ফেব্রুয়ারি মুক্তি পাবে।

সত্যজিৎ রায় ‘কাঞ্চনজঙ্ঘা’ দেখেননি এমন সিনেপ্রমী বাঙালি হয়ত খুব কম জনই আছেন। ‘কাঞ্চনজঙ্ঘা’ ছবিটি বাংলা ছবির দুনিয়ায় কাল্টহয়ে রয়েছে। এবার কিংবদন্তী পরিচালককে সত্যজিৎ রায়কে শ্রদ্ধা জানাতেই  ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ বানিয়েছেন পরিচালক রাজর্ষি দে। তবে আবার ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ ছবিটি সত্যজিৎ রায়ের ‘কাঞ্চনজঙ্ঘা’র রিমেক বা সিক্যুয়াল নয়। সম্পূর্ণ মৌলিক একটি গল্প নিয়েই এই ছবি বানিয়েছেন পরিচালক।

TV9 বাংলাকে রাজর্ষি জানিয়েছেন, প্যানডেমিকের কারণেই এই ছবির মুক্তি আটকে ছিল। সত্যজিৎ রায়ের জন্মদিনের কথা মাথায় রেখে গত ২৮মে ছবিটি রিলিজ করার পরিকল্পনা করেছিলেন তাঁরা। কিন্তু লকডাউনের ঘোষণা সেই মুক্তি পিছিয়ে দেয়। কোভিড বিধি মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমাহল খুলেছিল বটে, কিন্তু সে ভাবে ছবির মুক্তি তাঁরা চাননি বলে জানালেন রাজর্ষি। অবশেষে শীত, ভ্যালেন্টাইনস ডে-র কথা মাথায় রেখে আগামী ১১ ফেব্রুয়ারি দিনটি স্থির করা হয়েছে।

রাজর্ষি শেয়ার করলেন, “আবার কাঞ্চনজঙ্ঘা’ সত্যজিৎ রায়ের প্রতি আমার অফিশিয়াল ট্রিবিউট। কিন্তু আমি যদি সত্যি কথা বলি, তা হলে এই ছবিটা করার পিছনে সবচেয়ে বেশি প্রভাব ঋতুদার। ‘দোসর’, ‘উৎসব’-এর মতো ঋতুদার ছবি, যেখানে অনেক চরিত্র, পরিবার একত্রে উঠে এসেছে। তাদের কমপ্লেক্স এত স্টাইলাইজলি হ্যান্ডেল করেছিলেন ঋতুদা, সেটা এই ছবিতে করেছি আমি। এত চরিত্র, এতগুলো গল্প…। গল্প লেখার সময় ঋতুদার ইনফ্লুয়েন্স বেশি ছিল। তা ছাড়া মানিকবাবুর ‘শাখা প্রশাখা’ এবং ‘কাঞ্চনজঙ্ঘা’ ছবির প্রভাবও আছে। কিন্তু ঋতুদার চরিত্ররা যে ভাবে সংলাপ বলেন, এই ছবিতে সেটা দেখানোর চেষ্টা করেছি।”

‘আবার কাঞ্চনজঙ্ঘা’ মূলত একটা পরিবারের গল্প। একটা পরিবারের ভাই-বোনেদের রিইউনিয়ন। সবাই মিলে তাঁরা বেড়াতে গিয়েছেন দার্জিলিঙে। বেড়াতে গিয়েই সম্পর্কের পরতগুলো এক এক করে খুলবে। এই ছবিতে অভিনয়ে রয়েছেন বাংলা চলচ্চিত্র জগতের বিশিষ্ট তারকারা । রয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায়, কৌশিক সেন, শাশ্বত চট্টোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, বিদিপ্তা চক্রবর্তী, তনুশ্রী, গৌরব চক্রবর্তী, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার, সোহিনী গুহ রায়, অসীম রায় চৌধুরি, অনিন্দ্য চট্টোপাধ্যায়, রণিতা দাস, দেবশ্রী গঙ্গোপাধ্যায় প্রমুখ। ‘স্বভাবতই এই ছবি নিয়ে প্রত্যাশার পারদ চড়ছে নেটিজেনদের মধ্যে।

Exit mobile version