Actor Jacqueline Fernandez's Rs 7 Crore Frozen Over Conman Links

জ্যাকলিনের ৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির! মাথায় হাত লঙ্কা-সুন্দরীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের বিরুদ্ধে বড় ধরনের ব্যবস্থা নিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। জানা গিয়েছে যে প্রতারক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে আর্থিক তছরুপের মামলায় ইডি অভিনেত্রীর ৭ কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। সম্প্রতি, পাঁচ বছরের পুরনো একটা জালিয়াতির মামলায় চন্দ্রশেখরকে গ্রেপ্তার করেছিল ইডি। তার আগে, ২১৫ কোটি টাকার মামলায় সুকেশ গ্রেপ্তার হয়েছিলেন।

গতবছর ডিসেম্বর মাসের কথা। মুম্বই বিমানবন্দরে আটকানো হয় জ্যাকলিন ফার্নান্ডেজকে। এরপর অভিনেত্রীকে ৮ ডিসেম্বর ইডি দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়। পাঁচ ঘণ্টা ধরে ইডি আধিকারিকরা জেরা করেন শ্রীলঙ্কান সুন্দরীকে। আর্থিক তছরুপ প্রতিরোধ মামলার (PMLA) আওতায় এবার জ্যাকলিনের অবৈধ সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

মিডিয়া রিপোর্ট অনুসারে ইডি জ্যাকলিনের ৭.২৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। যার মধ্যে ৭.১২ কোটি টাকা হল এফডি। ইডির অনুমান, সুকেশ প্রতারণার টাকা থেকে জ্যাকলিনকে ৫.৭১ কোটি টাকা দিয়েছিলেন। খবর অনুসারে জ্যাকলিনকে প্রায় ১ লাখ ৭৩ হাজার মার্কিন ডলার ও ২৭ হাজার অস্ট্রেলিয়ান ডলার দিয়েছিল এই ঠকবাজ।

জ্যাকলিন ও তাঁর পরিবারকে কম করে কোটি টাকার উপহার দিয়েছেন সুকেশ চন্দ্রশেখর। যার মধ্যে রয়েছে বহুমূল্য ঘোড়া, চিনা মাটির বাসন এবং গয়না। এমনকী পোষ্য বিড়ালও। গোড়ার দিকে জ্যাকলিনের নাম এই কাণ্ডে জড়ালেও সেইভাবে উত্তেজনা ছড়ায়নি। তবে সুকেশের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ভাইরাল হওয়ার পর থেকেই বেজায় ফেঁসেছেন অভিনেত্রী। চার্টাড প্লেনে চেপে জ্যাকলিন সুকেশের সাথে দেখা করতে যেতেন বলেও খবর।বিছানায় ঘনিষ্ঠ অবস্থায় শুয়ে দু’জন, নায়িকার গলায় লাভ বাইট, এমনটাও দেখেছে গোটা দেশ।

সেই প্রেক্ষিতেই তাঁকে বহুবার ইডির তরফ থেকে জেরা করা হয়। এজেন্সির তরফ থেকে যে চার্জশিট আগে জমা দেওয়া হয়েছিল, তাতে জ্যাকলিনের বিরুদ্ধেও যথেষ্ট প্রমাণ রয়েছে। সুকেশের সঙ্গেই সম্পর্কে ছিলেন অভিনেত্রী, তাই ২০০ কোটির প্রতারণায় জ্যাকলিনও সমান অভিযুক্ত বলেই দাবি করেছেন সুকেশের আইনজীবী।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest