‘সফট পর্ণস্টার’! কদর্য ভাষায় আক্রমণ কঙ্গনার, উর্মিলার পাশে বলিউড ও নেটদুনিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বলিউডে মাদকের ব্যবহার নিয়ে কঙ্গনা-তরজা নজিরবিহীন ভাবে নেমে গেল সফট পর্নোগ্রাফির পাঁকে। বলিউডে মাদকসেবন নিয়ে কঙ্গনা রানাউতের বক্তব্যের (বলিউডের ৯৯ শতাংশই মাদক নেন) বিরুদ্ধে মুখ খুলেছিলেন ঊর্মিলা মাতন্ডকর। তিনি বলেছিলেন, ‘‘কঙ্গনার রাজ্য হিমাচল মাদক সেবনের আখড়া। তাঁর উচিত আগে সেই সমস্যার সমাধান করা। যে অভিনেত্রী সাধারণ মানুষের করের টাকায় ওয়াই ক্যাটেগরির সুরক্ষা নিয়ে চলাফেরা করছেন, তিনি কেন পুলিশকে তাঁর রাজ্যের ড্রাগ র‍্যাকেটের খবর দিতে পারছেন না?”

টাইমস নাওকে দেওয়া সাক্ষাত্কারে এই পালটা জবাব দেন কঙ্গনা। ‘আমার লড়াইটাকে নিয়ে ঠাট্টা করবার চেষ্টা চালাচ্ছে উর্মিলা’,দাবি কঙ্গনার। এখানেই থেমে থাকেননি অভিনেত্রী, উর্মিলার উপর ব্যক্তিগত আক্রমণ শানালেন। কঙ্গনা বলেন, আর উর্মিলা তো সফট পর্ণস্টার। আমি জানি এটা নির্লজ্জের মতো শোনাবে। কিন্তু ওকে কেউ অবশ্যই ওর অভিনয় দক্ষতার জন্য চেনে না। ওকে লোকে কেন চেনে? সফট পর্ণ করবার জন্য তাই না? যদি ও টিকিট পেতে পারে, আমিও টিকিট পেতে পারি’।

প্রসঙ্গত, এখন দল ছেড়ে দিলেও ঊর্মিলা গত লোকসভা ভোটের সময় কংগ্রেসের সক্রিয় কর্মী ছিলেন। বস্তুত, তিনি মুম্বই-উত্তর লোকসভা কেন্দ্রে কংগ্রেসের হয়ে লড়েওছিলেন। কিন্তু হেরে যান। পক্ষান্তরে, কঙ্গনা ‘বিজেপি-ঘনিষ্ঠ’ বলেই পরিচিত। ফলে ঊর্মিলার কঙ্গনাকে আক্রমণের পিছনে রাজনৈতিক যোগ রয়েছে বলে ধরে নেওয়া যেতে পারে। কিন্তু প্রাক্তন কংগ্রেসনেত্রীর আক্রমণের জবাবে ‘পদ্মশ্রী’ কঙ্গনা যা বলেছেন, তাতে এর জল বহুদূর গড়ানোর সম্ভাবনা।

আরও পড়ুন: এথনিক হোক বা ওয়েস্টার্ন- সব ধরণের পোশাকেই ভক্তদের মন কাড়ছেন অভিনেত্রী জুহি সেনগুপ্ত

জবাবে ‘রঙ্গিলা’ গার্ল বলেছেন, ” কোনো ভদ্র বাড়ির মেয়েকে এমন ভাষা প্রয়োগ করতে দেখেছেন কি আপনারা? কেয়া উখার লোগে, কিসিকে বাপ্ কে নেহি হ্যায়…এই ধরণের কথা বলে নিজের জাত চিনিয়ে দিচ্ছে ও। আমাদের ট্যাক্সের তাকে ওয়াই প্লাস সিকোয়েরিটি সুবিধা ভোগ করছে কঙ্গনা। প্রশ্ন তাই আমরা তুলবোই। আমার কি বলতে পারবো যে ভগবানের কোপে পড়েছি বলে ট্যাক্স দিতে পারবো না? ”

কঙ্গনার এই লাগামহীন, কদর্য মন্তব্যের পরেই বলিউড সেলেবরা এগিয়ে এলেন অভিনেত্রী উর্মিলা মাতন্ডকরের সমর্থনে। অভিনেত্রী স্বরা ভাস্কর এই মর্মে উর্মিলার উদ্দেশে টুইট করেন, ‘উর্মিলাজি, আমার এখনও মনে আছে আপনার দুর্ধর্ষ পারফরম্যান্স মাসুম, চমতকার, রঙ্গিলা, জুদাই, দৌড়,সত্যা, ভূত, কৌন, জঙ্গল, প্যায়ার তুনে ক্যায়া কিয়া, তেহজিব,পিঞ্জর, এক হাসিনা থি..র মতো অজস্র ছবিতে। আপনার অভিনয় দক্ষতার কোনও তুলনা হয় না, এবং অবশ্যই আপনার নাচের। অনেক ভালোবাসা’।

থাপ্পড় পরিচালক অনুভব সিনহা উর্মিলার সমর্থনে টুইট করেন, মনে হল এই কথাটা বলা উচিত আপনি বলিউডের অন্যতম সেরা সুন্দরী,সুরুচিপূর্ণ,এবং ভাবপ্রবণ অভিনেত্রী, অনেক ভালোবাসা’। জবাবে পরিচালককে ধন্যবাদ জানান উর্মিলা।

হৃতিকের প্রাক্তন স্ত্রী সুজানের দিদি তথা ডিজাইনার ফারহা খান আলি টুইট করেন, ‘আভিজাত্যটা চিরকালীন, তা কখনই ফালতু চিত্কার করে না। এইভাবেই চকমক করতে থাকো’। এই বার্তার সঙ্গে জয়া বচ্চন, স্বরা ভাস্কর, তাপসী, হেমা মালিনী এবং উর্মিলাকে ট্যাগ করেন ফারহান। উল্লেখ্য এরা সকলেই বলিউডের মাদকযোগ নিয়ে কঙ্গনার মন্তব্যের বিরোধিতা করে সুর চড়িয়েছেন।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই কঙ্গনাকে নিয়ে সরগরম মুম্বই শহর এবং হিন্দি ছবির জগৎ। তাঁকে কেন্দ্রের শাসকদলের ঘনিষ্ঠ বলে ধরে নিয়ে মহারাষ্ট্র্রের উদ্ধব ঠাকরের সরকারের অধীন বৃহন্মুম্বই পুরসভা কঙ্গনার পালি হিলের বাংলোর ‘বেআইনি’ অংশ গুঁড়িয়ে দিয়েছে। তা নিয়ে বম্বে হাইকোর্টে গিয়েছিলেন কঙ্গনা। সেখানে বাড়ি ভাঙার উপর স্থগিতাদেশ পেয়েছেন তিনি। তারপর সরাসরি উদ্ধবকে চ্যালেঞ্জ জানিয়েছেন। শেষমেশ কঙ্গনা মুম্বই ছেড়ে হিমাচলের বাড়িতে ফিরে গিয়েছেন। কিন্তু সেখান থেকেও প্রথমে জয়া এবং তারপর ঊর্মিলার বিরুদ্ধে পরপর বিবৃতি দিয়ে যাচ্ছেন তিনি। এর আগে তিনি নিজের বক্তব্য বলিউড, মাদক ব্যবহারের মধ্যেই সীমাবদ্ধ রেখেছিলেন। কিন্তু বৃহস্পতিবার ঊর্মিলাকে ‘সফট পর্ন অভিনেত্রী’ বলে তিনি পরিস্থিতি আরও ঘোরাল করে তুলেছেন। টুইটারে তাঁকে তুলোধনা করা হচ্ছে। কিন্তু কঙ্গনার সমর্থনে সেভাবে প্রকাশ্যে এখনও পর্যন্ত কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি।

আরও পড়ুন: ‘স্টপ বডি শেমিং’, মহালয়ার সকালে নয়া ভাবনা নিয়ে হাজির শিবপ্রসাদ-নন্দিতা জুটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest