‘পেইন্টিংস ইন দ্য ডার্ক’ খ্যাত অভিনেতা রাশেদ এবার পরিচালকের আসনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

“পেইন্টিংস ইন দ্য ডার্ক” ছবি দিয়ে অভিষেক ঘটেছিল এই জেনারেশনের অন্যতম দক্ষ অভিনেতা রাশেদ রহমানের ।এবার তারই প্রোডাকশন প্রোডিউস করতে চলেছে রাশেদ অভিনীত নতুন গল্প “পিরিতের” ।

টিম আর এস ডির ব্যানারে নির্মিত হচ্ছে এই ছবি। রাশেদ অভিনয় ছাড়াও এই ছবির গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন । ছবিতে রাশেদের বিপরীতে দেখা যাবে নবাগতা মিমিকে । খুব শিগগিরই ছবিটি ওটিটিতে মুক্তি পাবে । ছবির ফার্স্ট লুক অভিনেতা তার অফিশিয়াল পেজে শেয়ার করেছেন আপনারাও দেখে জানান আপনাদের কেমন লাগলো ছবির পোস্টার ?

সম্প্রতি, সত্যজিৎ দাস পরিচালিত ‘পেইন্টিংস ইন দ্য ডার্ক’ ডাক পেয়েছে  রাশিয়ায়। তারকভস্কি, আইজেনস্টাইনদের দেশের একটি টিভি চ্যানেলে দেখানো হচ্ছে বিশ্বের সেরা কিছু সিনেমা। সেখানেই জায়গা করে নিয়েছে ‘পেইন্টিংস ইন দ্য ডার্ক’। রাশিয়ায় আসার আগে সত্যজিতের এই ছবি আফ্রিকা-জয় করে এসেছিল। আফ্রিকান একটি টিভি চ্যানেলের প্রিমিয়ারে এই ছবি প্রভূত প্রশংসা কুড়োয়। ক্রিটিক্স চয়েস আওয়ার্ডও জিতে নেয় এই ছবি। গত বছর ফেব্রুয়ারিতে মুক্তি পেয়েছিল এই ছবি। তারপর টানা পাঁচ সপ্তাহ থিয়েটারে এই সিনেমা চলে।

আরও পড়ুন: ধারাভির গলি ছেড়ে এবার বুসান আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবে পাড়ি দিল গলি বয়

পেন্টিংস ইন দ্য ডার্ক সিনেমা টি বাংলা সিনেমার ইতিহাসে একটি বিরল কনটেন্টের উপর নির্মিত । একজন অন্ধ বালকের চিত্রকর হয়ে ওঠার এই গল্প এই সিনেমার চিত্রনাট্যের মূল ভিত্তি। দারিদ্রের মধ্যে বড় হয়ে ওঠে এক কিশোর গ্রামে। বাবা ছেড়ে যান আগে। সেই ছেলেটির বন্ধু তাঁকে উপলব্ধির প্রাথমিক পাঠ দেয়। চারটে ইন্দ্রিয়ের সেই পাঠ ভুলিয়ে দেয় দৃষ্টিশক্তির অক্ষমতা। অন্ধ চিত্রকরের সঙ্গে মা-ছেলের সম্পর্ককেও একটি সুতোয় গেথেছেন তিনি। এই ছবিতে রয়েছে অন্ধত্বের সঙ্গে অস্তিত্বের লড়াইও।

৯০ মিনিটের এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন উত্তরবঙ্গের জনপ্রিয় মুখ রাশেদ রহমান । টলিউডে রাশেদের এই ছবিটি ডেবিউ হলেও এর আগে তিনি অনেক শর্ট ফিল্ম ও মিউজিক ভিডিওতে কাজ করেছেন । রাশেদের জন্ম  ও বেড়ে ওঠা উত্তরবঙ্গের কোচবিহারে। সেখান থেকে শিলিগুড়িতে পড়তে আসেন তিনি । তারপরেই অভিনয়ে মনপ্রাণ ঢেলে দেন ।

আরও পড়ুন: ৯. ৯ রেটিং! দিল বেচারা মুক্তি পেতেই সুশান্ত প্রেমীরা ভরিয়ে দিল ভালোবাসায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest