Site icon The News Nest

দিনকয়েক পর চোখ খুললেন সৌমিত্র, হল দ্বিতীয় ডায়ালিসিস

SOUMITRA CHATTERJEE

গত ২৩ দিন ধরে কলকাতার বেসরকারী হাসপাতালের চিকিৎসাধীন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। প্রাথমিকভাবে কোভিডে আক্রান্ত হয়ে ভর্তি হলেও, ভর্তির এক সপ্তাহ পর তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ আসে। বুধবার অচেতন অবস্থায় ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন তিনি। তার সঙ্গে কিডনির অবস্থা খুব খারাপ থাকায় শুরু হয়েছিল ডায়ালাইসিস।

বৃহস্পতিবার তাঁর দ্বিতীয়বার ডায়ালিসিস করা হয়। স্নায়বিক সমস্যায় ভুগলেও, এ দিন চোখ খুলে তাকিয়েছেন সৌমিত্র। চিকিৎসকদের ডাকে সাড়াও দিচ্ছেন। গত চার দিনের তুলনায় সৌমিত্র আজ কিছুটা ভাল আছেন বলে বেলভিউ হাসপাতাল সূত্রে খবর। তবে তাঁকে এখনও ভেন্টিলেশনেই রাখতে হয়েছে। রক্তচাপ নিয়ন্ত্রিত। জ্বর নেই।

আরও পড়ুন : স্বমহিমায় ‘রানিমা’, যুগ্ম দ্বিতীয় ‘মোহর’, ‘খড় কুটো’,তৃতীয় স্থান দখল ‘যমুনা ঢাকি’র

বুধবার সন্ধ্যার পর ডাঃ অরিন্দম কর জানান, প্রথম দফায় দুই থেকে তিনবার ডায়ালাইসিস করা হবে তাঁর। প্রথমবার ডায়ালাইসিস করার পর চিকিৎসায় সাড়া মিলেছে। তাঁর রক্তচাপ ও শরীরের অন্যান্য প্যারামিটারগুলি এই মুহূর্তে স্বাভাবিক রয়েছে।তবে চিকিৎসকদের মতে আগের থেকে তুলনামূলক একটু ভালো হলেও এখনও আশঙ্কাজনক রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

সৌমিত্রকে ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ তথা ভেন্টিলেশনে দেওয়া হয়। পাশাপাশি তাঁর কিডনির সমস্যাও ধরা পড়েছে। কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালিসিস-এর সিদ্ধান্ত দেন। ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে ৩ বার ডায়ালিসিস হতে পারে। আজ, দ্বিতীয় দফার ডায়ালিসিস হল। সৌমিত্রর হিমোগ্লোবিনের মাত্রা কমেছে। প্লেটলেট কাউন্ট নতুন করে আর কমেনি।

স্নায়বিক সমস্যায় বিশেষজ্ঞরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। তিনি চোখ খোলার চেষ্টা করছিলেন। বেলভিউ হাসপাতাল সূত্রে খবর, এ দিন তিনি চোখ খুলেছেন। চিকিৎসকদের কথায় সাড়া দিচ্ছেন। কিডনির সমস্যা ধরা পড়লেও, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ আপতত স্বাভাবিক ভাবে কাজ করছে।

আরও পড়ুন : নীরবে বিয়ে করলেন অর্ণব, খবর জানিয়ে দিলেন সৃজিত-মিথিলা!

Exit mobile version