কথা বলেছেন, শুনছেন রবীন্দ্র সঙ্গীত, ক্রমশ সুস্থতার পথে করোনামুক্ত সৌমিত্র চট্টোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত ৪০ ঘণ্টায় নতুন করে জ্বর আসেনি। রক্তে অক্সিজেনের পরিমাণ ৯৬ শতাংশর বেশি। ক্রমশ সুস্থতার পথে তবে এখনও পুরোপুরি সংকটমুক্ত নন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। মিউজিক থেরাপির মাধ্যমে বর্ষীয়ান অভিনেতার চিকিৎসার কথা ভাবা হচ্ছে। বৃহস্পতিবার রাতে স্বস্তির খবরই দিয়েছেন বেলভিউ হাসপাতালের চিকিৎসক।

গত কয়েক দিন ধরে তন্দ্রাচ্ছন্ন থাকার পর, এখন কথাও বলছেন তিনি। শুনছেন রবীন্দ্র সঙ্গীত এবং নিজের ছবির পছন্দের গান। বৃহস্পতিবার রাতে ভাল ঘুমও হয়েছে। যদিও এখনও তাঁকে আইটিইউ-তে রাখা হয়েছে। জ্বর নেই। করোনামুক্ত হওয়ার পর চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন বলে বেলভিউ হাসপাতাল সূত্রে খবর।

আরও পড়ুন: এবার ‘লাভ জিহাদে’র কোপে অক্ষয়ের ‘লক্ষ্মী বম্ব’! নেটদুনিয়ায় সিনেমা বয়কটের ডাক

গত ৯ দিন ধরে তিনি দক্ষিণ কলকাতার ওই বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। গত শুক্রবার থেকে তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। বুধবার থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন সৌমিত্র। মেডিক্যাল বোর্ডের সদস্য এক চিকিৎসক বলেন, “সৌমিত্র ভাল আছেন। চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন। অন্যদের কথাবার্তা শুনছেন। বুঝতে পারছেন। তিনি কথা বলারও চেষ্টা করছেন। শরীরিক জটিলতার কারণে নতুন করে কোনও সমস্যা হয়নি। পছন্দের গান শুনছেন। মনে করা হচ্ছে আগামী দু’তিন দিনে শারীরিক পরিস্থিতির আরও উন্নতি হবে।”

হাসপাতাল সূত্রে খবর, আজ ফের তার নানা ধরনের শারীরিক পরীক্ষা করা হবে। শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে তাঁর বাইপ্যাপ সাপোর্ট লাগছে। করোনা চিকিৎসায় দু’বার প্লাজমা থেরাপি করা হয়েছে। তার ফলে শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। হৃদযন্ত্র, কিডনি, যকৃৎ-সহ অন্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন: পুজোর আগে এক্কেবারে ছকভাঙা সাজে ধরা দিলেন ‘রানীমা’ দিতিপ্রিয়া

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest