Actor's Death: mouchak fame actor amarnath mukherjee died

Actor’s Death: খোঁজ রাখেনি ইন্ডাস্ট্রি, আড়ালেই বিদায় নিলেন উত্তম-সৌমিত্রর সহ অভিনেতা অমরনাথ মুখোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত হলেন বাংলা ছবির (Bengali Movie) এক সময়ের জনপ্রিয় অভিনেতা অমরনাথ মুখোপাধ্যায় (Amarnath Mukherjee)। পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার মুম্বইয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। তারই সঙ্গে ফুসফুসে ধরা পড়েছিল ফাইব্রোসিস। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯০ বছর।

শুক্রবার সকালে প্রিয় ‘অমরনাথকাকু’র মৃত্যু সংবাদ প্রথম জানান অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায়। পরে আর্টিস্ট ফোরামের তরফ থেকে ‘মৌচাক’, ‘বসন্ত বিলাপ’ খ্যাত অভিনেতার মৃত্যু সংবাদ জানিয়ে তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।

১৯৩৩ সালের ১১ সেপ্টেম্বর কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন অমরনাথ মুখোপাধ্যায়। অভিনয় বোধহয় তাঁর জন্মসূত্রেই পাওয়া। তাঁর পিতা ছিলেন তৎকালীন নাম করা অভিনেতা হরেন্দ্রনাথ মুখোপাধ্যায়। এমনকি তাঁর মামা জহর মুখোপাধ্যায়ও ছিলেন অভিনেতা। তাই ছোটবেলা থেকেই নিজের মধ্যে অভিনয়ের ইচ্ছে লালন করেছিলেন অমরনাথ। প্রাথমিকভাবে অভিনয় শুরু করেছিলেন নাটক দিয়ে।

হার মানা হার’, ‘ছিন্নপত্র’, ‘স্ত্রী’, ‘বসন্ত বিলাপ’, ‘মৌচাক’, ‘স্বয়ংসিদ্ধা’র মতো বহু সিনেমায় অভিনয় করেছিলেন অমরনাথ মুখোপাধ্যায়। কেবল টলিউডে সীমাবদ্ধ ছিলেন না অভিনেতা। ‘ডিস্কো ডান্সার’, ‘অমানুষ’ -এর মতো হিন্দি সিনেমাতেও অভিনয় করেছিলেন অমরনাথ। তরুণ মজুমদার পরিচালিত ‘আলো’ সিনেমায় শেষ অভিনয় করেছিলেন। ২০০৫ সালে কলকাতা ছেড়ে ছেলে ও পরিবারের সঙ্গে মুম্বই চলে গিয়েছিলেন অভিনেতা। এরপর শরীরের জন্য আর বিশেষ সিনেমায় অভিনয় করতে পারেননি।

বহু বাংলা সিনেমায় অভিনেতার স্মার্ট উপস্থিতি বরাবর দর্শকদের নজর কেড়েছিল। তবে শেষের দিকে শারীরিক অসুস্থতায় আর কাজ করতে পারেননি। তিনি পরিবারের সঙ্গে মুম্বই চলে যাওয়ার পর কেউ তাঁর বিশেষ খোঁজও রাখেনি।

‘মৌচাক’ ছবির ডঃ গুপ্ত ছোট্ট চরিত্র অথচ তাতেই কী দাপুটে অভিনয়! সাধারণ সংলাপেই দর্শককে হাসানোর ক্ষমতা রাখতেন অমরনাথ মুখোপাধ্যায়।গত ২৫শে মে (বৃহস্পতিবার) মুম্বইয়ে পরলোকগমন করেন অভিনেতা। বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন অমরনাথ মুখোপাধ্যায়, অবশেষে বাড়িতেই ঘুমের মধ্যে মারা যান প্রবীণ অভিনেতা। রেখে গেলেন স্ত্রী, পুত্র, পুত্রবধূ ও নাতিকে।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest