১৫ কেজি ওজন কমিয়ে আগের রূপে ফিরলেন অপু বিশ্বাস, শুরু করলেন ‘ছায়াবৃক্ষ’-এর শুটিং

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে পা রাখেন চিত্রপর্দায়। পরের বছর শাকিব খানের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ সিনেমায় অভিনয় করে পরিচিত পান অপু। পরে শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে ৭২টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে পেয়েছেন ‘ঢালিউড কুইন’ খ্যাতি।

নিউ নরমাল লাইফে একেবারে নতুন লুক নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির শুটিংয়ে ফিরেছেন অপু। তাকে দেখলে এখন যে কেউ বলবেন, এ যেন অন্য অপু!  এক বছরের বিরতির পর কাজে ফিরলেন তিনি। চট্টগ্রামের রাঙ্গুনিয়ার কোদালা চা বাগানে ছবির শুটিং চলছে এখন। শেষ হবে ২৫ নভেম্বর। এতে অপুর বিপরীতে অভিনয় করছেন নিরব। এই ছবির মাধ্যমে ১১ বছর পর তারা একসঙ্গে কাজ করছেন। এর আগে একই ছবিতে অভিনয় করলেও জুটি হয়ে এবারই তাদের দেখা যাবে। সরকারি অনুদানের এ ছবিটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস।

আরও পড়ুন: অতিসংকটজনক সৌমিত্র, কাজ করেছে না মস্তিষ্ক, বাড়ছে অঙ্গপ্রত্যঙ্গের জটিলতা

৫ নভেম্বর থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে শুরু হয়েছে সিনেমার শুটিং। এদিন দুপুরে ফোনে কথা হয় অপু বিশ্বাসের সঙ্গে। ‘ছায়াবৃক্ষ’ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘এখানে টানা ১৫দিন শুটিং করব। সিনেমায় ‘তুলি’ চরিত্রে দেখা যাবে আমাকে। চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প।’

 

View this post on Instagram

 

A post shared by Apu Biswas 🔵 (@apu_biswaas)

শোনা যাচ্ছে, নতুন সিনেমার জন্য ১৫ কেজি ওজন কমিয়েছেন অপু বিশ্বাস। কথাটি সত্য? উত্তরে অপু হেসে বলেন, ‘আসলে এই সিনেমার জন্য ওজন কমিয়েছি বিষয়টি তা নয়। আমার কাছে মনে হয়, ওজন আমার কাছে ফ্যাক্ট না। ফ্যাক্ট হলো টোনিং। সেটাই করছি এখন। আর সৌন্দর্যই আমার মূল ফোকাস। যেহেতু কাজ করছি, আর লক ডাউনে বেশ ভালো সময় পেয়েছি তাই নিজেকে প্রস্তুত করতে পেরেছি।’

এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’। দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় এতে তার বিপরীতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী। এ ছাড়া হাতে রয়েছে পশ্চিম বাংলার ছবি ‘শর্টকাট’। ছবির গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন প্রখ্যাত সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। পরিচালনায় সুবীর মণ্ডল। করোনার কারণে এর কিছু কাজ আটকে আছে।

আরও পড়ুন: করোনাকালে বিয়ে, স্ত্রী সুনিধিকে নিয়ে ঢাকায় ফিরলেন অর্ণব