বিয়ের আগেই গর্ভবতী, জন্মদিনে জানুন কঙ্কনা সেনশর্মার কিছু অজানা কথা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অভিনেত্রী কঙ্কনা সেন শর্মা (Konkona Sen Sharma) তাঁর দুর্দান্ত অভিনয় দক্ষতা দিয়ে মন জয় করেছেন দর্শকদের। একাধিক সাহসী চরিত্রে অভিনয় ছাড়াও বিয়ের আগে মা হওয়া নিয়ে তিনি আলোচনায় থাকেন। এই বছর ৩ ডিসেম্বর, ৪১ বছর পূর্ণ করলেন অভিনেত্রী। জন্মদিনে জানুন কঙ্কনার জীবন সম্পর্কে কিছু অজানা কথা।

মাত্র চার বছর বয়সে ১৯৮৩ সালে অভিনয়ে হাতেখড়ি হয় কঙ্কনা সেন শর্মার।শিশুশিল্পী হিসেবে কঙ্কনার অভিষেক ছবি ‘ইন্দিরা’। দীনেন গুপ্ত পরিচালিত ‘ইন্দিরা’ ছবিতে নামভূমিকায় অপর্ণা সেন। বালিকা কঙ্কনা করেন অনুপ কুমার-সুমিত্রা মুখোপাধ্যায়ের ছোট্ট শিশু পুত্রের চরিত্র।

 

View this post on Instagram

 

A post shared by Konkona Sensharma (@konkona)

বাণিজ্যিক ছবির গ্ল্যামার কঙ্কনাকেও কখনও টানেনি। অপর্ণা সেন প্রচুর বাণিজ্যিক ছবি করলেও, কঙ্কনাকে আমরা মননশীল ছবিতেই বেশি পেয়েছি। ২০০০ সালে, ‘এক জে আছে কন্যা’ ছবিতে অভিনয় করেন তিনি। হিন্দি সিনেমায় পা রেখেছিলেন ‘পেজ থ্রী’ ছবি দিয়ে। জাতীয় পুরষ্কারপ্রাপ্ত এই ছবিটিতে একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছিলেন কঙ্কনা।

‘ওমকারা’ ছবিতেও তিনি এক বিস্ময়কর চরিত্রে অভিনয় করে সেরা সহায়ক অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার এবং জাতীয় চলচ্চিত্র পুরষ্কারে ভূষিত হয়েছেন কঙ্কনা। ‘ট্র্যাফিক সিগন্যাল’, ‘লাইফ ইন আ মেট্রো’, ‘লাগা চুনরি মে দাগ’, ‘আজা নাচলে’, ‘ফ্যাশন’, ‘ওয়েক আপ সিড’, ‘সাত খুন মাফ’ সহ আরও একাধিক ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন তিনি। ‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’- তে তিনি প্রশংসা কুড়িয়েছেন সকলের।

 

View this post on Instagram

 

A post shared by Konkona Sensharma (@konkona)

আরও পড়ুন: কাটলো ‘মোহ মায়া’, স্বস্তিকা জানালেন তাঁর শেষ ইচ্ছার কথা…

শুধু বাংলা বা হিন্দি নয়, ইংরাজি ছবিগুলিতেও তাঁর অভিনয়ের দক্ষতা দেখেছেন সকলে। মা অপর্ণা সেন পরিচালিত ছবি ‘মিস্টার ও মিসেস আইয়ার’-এ মীনাক্ষী আইয়ারের ভূমিকায় অভিনয় করেছিলেন কঙ্কনা। ইংরাজিতে এই ছবিতে অভিনয়ের জন্যে সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছিলেন।

সম্প্রতি ‘ডলি কিট্টি অর ও চামকতে সিতারে’ ছবিতে দেখা গেছে কঙ্কনাকে। ছবিতে তিনি ছাড়াও রয়েছেন ভূমি পেডনেকর। গত ১৮ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ছবিটি।

২০১০ সালের সেপ্টেম্বর মাসে অভিনেতা রণভীর শোরেকে বিয়ে করেছিলেন কঙ্কনা। তিনি বিয়ের ঠিক কয়েক মাস পরে ২০১১ সালের মার্চ মাসে পুত্র সন্তান ‘হারুন’- এর জন্ম দেন অভিনেত্রী। বিয়ের আগে গর্ভাবতী হওয়া নিয়ে অনেক জল্পনা রয়েছে কঙ্কনাকে নিয়ে।

 

View this post on Instagram

 

A post shared by Konkona Sensharma (@konkona)

শোনা যায় কঙ্কনা এবং রণভীর ২০০৭ সালে ‘আজা নাচ লে’ ছবির সেট থেকে কাছাকাছি এসেছিলেন। যা পরে বিয়েতে রূপান্তরিত হয়। তবে এই সম্পর্ক পাঁচ বছরের বেশি স্থায়ী হয়নি। ২০১০ সালে তাঁদের বিয়ের পরে, ২০১৫ সাল থেকে দুজন আলাদা থাকা শুরু করেন। এরপর ২০২০ সালের অগস্ট মাসে আইনত বিবাহবিচ্ছেদ হয় এই তারকা জুটির। যদিও বিবাহ বিচ্ছেদের পরে, দুজনেই বন্ধুত্বপূর্ণ সম্পর্কে রয়েছেন। তাঁদের ছেলে হারুন আপাতত উভয়ই কাস্টডিতে রয়েছে।

আরও পড়ুন: গোপনে বিয়ে, ৪ পুরুষের সঙ্গে সম্পর্ক! ‘বিগ বস’ খ্যাত অভিনেত্রীর ‘কেচ্ছা’ ফাঁস করলেন ‘স্বামী’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest