দ্বৈত চরিত্রে মিথিলা! ‘অন্তর্জলি যাত্রা’য় সঙ্গী হচ্ছেন স্কিৎজোফ্রেনিক ইরফানের , দেখা মিলবে উকিলের ভূমিকাতেও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক স্কিৎজোফ্রেনিয়া রোগীর সঙ্গী হচ্ছেন রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)। তবে, বাস্তবে নয়। স্কিৎজোফ্রেনিয়ায় আক্রান্ত এক তরুণের গল্প নিয়ে তৈরি হচ্ছে একটি নাটক। সেই নাটকেই স্কিৎজোফ্রেনিয়ায় আক্রান্ত সঙ্গী হিসেবে দেখা যাবে মিথিলাকে। রাকেশ বসুর ‘অন্তর্জলী যাত্রা’ (Antarjali Jatra) নামে এই নাটকে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা ও ইরফান সাজ্জাদ।

জানা যাচ্ছে, শৈশবের একটি মর্মান্তিক ঘটনা থেকে স্কিৎজোফ্রেনিয়া রোগে বাসা বাধে সাজ্জাদের শরীরে। যার প্রেক্ষিতে সে প্রায়ই আশপাশের মানুষগুলোকে মাঝে অতীতের ছায়া খুঁজে পায়। স্মৃতির অতলে প্রেমিকা মিথিলাকেও দেখতে পায় এক শিশুর মায়ের রূপে। একটি রোগ কীভাবে একটি তরুণকে একই সময়ে দুই ভুবনে বাসিন্দা করে তোলে, সেটাই নানা ঘটনার মধ্য দিয়ে নাটকে তুলে ধরা হয়েছে।

সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে নাটকের দৃশ্যধারণ করা হয়েছে। ‘সামনের ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচার হবে’, বলে জানান রাকেশ বসু । সেই নাটকের শ্যুটিংয়ের কিছু ছবি উঠে এসেছে অভিনেত্রীর ফেসবুকের পাতায়। সেবিষয়েই Zee ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে মিথিলার সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ”অন্তর্জলি যাত্রা নামটা শুনলেই গৌতম ঘোষের সেই বিখ্যাত ছবিটার কথা মনে পড়বে। তবে ওটা সঙ্গে এটার কোনও সম্পর্ক নেই। তবে আবার কিছুটা মিল আছেও বলতে পারো। এই নাটকটির পরিচালক রাকেশ বসু। এটা ওনারই গল্প, চিত্রনাট্যও ওনারই লেখা।”

আরও পড়ুন: ‘গেন্দা ফুল’-র পর ‘পানি পানি’! ফের নেটদুনিয়া মাতাচ্ছে জ্যাকলিন-বাদশাহ জুটি, দেখুন Viral Video


‘অন্তর্জলি যাত্রা’র (Antorjali Jatra) গল্প প্রসঙ্গে মিথিলা (Rafiath Rashid Mithila) বলেন,  ” এখানে আমি মা ও মেয়ে দুই চরিত্রেই অভিনয় করেছি। এটা আমার কাছে চ্যালেঞ্জিং ছিল। আমি নিজে যেহেতু মহিলাদের নিয়ে কাজ করি, আমারও সন্তান আছে, তাই গল্পটার সঙ্গে আমি একাত্ম হতে পেরেছি। এই গল্পে ছেলেটা মানসিক সমস্যার মধ্যে কাটায়, আর সেটাই গল্পের একটা গুরুত্বপূর্ণ বিষয়।”  জানা যাচ্ছে, বাংলাদেশের টিভি চ্যানেলের পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্মও মুক্তি পাবে মিথিলা অভিনীত  ‘অন্তর্জলি যাত্রা'(Antorjali Jatra)।

অন্যদিকে, ‘সাহসিকা’ নামে টিভি ফিচার ফিল্মের শুটিংও শুরু করেছেন মিথিলা। শনিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ৯ ফ্লোরে শুরু হয়েছে এর শুটিং। এর বেশ কয়েকটি ছবি ছড়িয়েছে সোশ্যাল মাধ্যমে। তাতে দেখা যাচ্ছে, আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে আছেন ভিকটিম তানজিন তিশা। বসে আছেন বিচারক। তার সামনে দুইপাশে বসে বাদী-বিবাদীরা। কালো অ্যাপরোন পরে যুক্তিতর্কে রাফিয়াত রশিদ মিথিলাসহ দুই অভিজ্ঞ অ্যাডভোকেট। দেখেই বোঝা যাচ্ছে জটিল কোনো মামলার সুষ্ঠু বিচারের জন্য ভিকটিম ও অপরাধীদের জেরা করছেন দুই আইনজীবী।

এই দৃশ্যগুলো তানিম রহমান অংশুর পরিচালিত টিভি ফিচার ফিল্মের।পরিচালক জানিয়েছেন, ‘বর্তমান সময়ে আলোচিত ঘটনা আমাদের চারিদিকে ঘটছে। সেই ঘটনাগুলোর মধ্যে থেকে তুমুল আলোচিত ঘটনাকে ঘিরে এগোবে এই টিভি ফিচার ফিল্মের কাহিনি। গত শনিবার থেকে আমরা শুটিং শুরু করেছি। প্রথম লাটের শুটিং হবে আগামী ১৬ তারিখ পর্যন্ত। এরপর দ্বিতীয় লট শুরু হবে।’

প্রযোজনা সংস্থা আলফা আইয়ের ব্যনারে নির্মিত হচ্ছে টিভি ফিচার ফিল্মটি। আগামী ঈদুল আজহায় দীপ্ত টিভিতে টিভি ফিচার ফিল্মটি প্রচার হতে পারে।

আরও পড়ুন: না বলা গল্পেরা…রূপম ইসলামের গানে ফিরে এল সুশান্তের স্মৃতি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest