Dadasaheb Phalke Award:Shah Rukh Khan Gives Moving Speech After Best Actor Win at DPIFF

Dadasaheb Phalke Award: আমি একটু লোভী! দাদাসাহেব পেয়েই মুখর শাহরুখ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অতিমারী উত্তর পর্বে ডুবন্ত বলিউডের রাশ একা হাতে টেনেছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। পঞ্চাশোর্ধ্ব অভিনেতার কেরামতি দেখে প্রাণে বল ফিরে পেয়েছিল বলিউডের নবীন প্রজন্মও। আর সেই বেতাজ বাদশাকেই কিনা চলতি বছরের ফিল্মফেয়ার পুরস্কারে ব্রাত্য থাকতে হয়েছে! অনুরাগীরাও আক্ষেপ করে প্রশ্ন তুলেছিলেন, ‘ফিল্মফেয়ার কি ভুলে গেল?’ কিন্তু চব্বিশের দাদাসাহেব ফালকে পুরস্কার (Dadasaheb Phalke Award) সেই ক্ষততে সম্ভবত ‘মলম’ লাগিয়ে দিল। শাহরুখ খান নিজেও সেরা অভিনেতার পুরস্কার পেয়ে আপ্লুত। এদিনের অনুষ্ঠানে তাঁর বক্তৃতায় সেই ইঙ্গিতই পাওয়া গেল।

জওয়ানের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন শাহরুখ খান। সেই পুরস্কার হাতে নিয়ে মঞ্চে বক্তব্য পেশ করলেন। জানালেন, ‘সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমাকে সেরা অভিনেতার পুরস্কার দেওয়ার জন্য। সবার যে আমাকে আবার সেরা মনে হয়েছে সেটার জন্যই অনেক বেশ থ্যাংকইউ জানাতে চাই। অনেক বছর হয়ে গেছে ‘বেস্ট অ্যাক্টর’-এর পুরস্কার পাইনি। ভেবেছিলাম আর হয়তো পাবই না। আমি আজ এটা পেয়ে খুব খুশি হয়েছি। আমার এই অ্যাওয়ার্ড জিনিসটা বড্ড ভাল লাগে। আসলে আমি না একটু লোভী মতো মানুষ!’

সেই ছবিতেই নায়িকা হিসেবে নজরকাড়া অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন নয়নতারা। এদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেতা হয়েছেন ভিকি কৌশল। ‘শ্যাম বাহাদুর’ ছবির জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। অপরদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী হয়েছেন রানি মুখোপাধ্যায়। মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার জিতেছেন রানি। ২০২৩ সালের সবচেয়ে আলোচিত ছবি ‘অ্যানিমাল’-এর জন্য সেরা নেতিবাচক চরিত্রের পুরস্কার পেয়েছেন ববি দেওল। অ্যানিমালের জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। জওয়ান ছবির জন্য সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেয়েছেন দক্ষিনের অন্যতম জনপ্রিয় সুরকার অনিরুদ্ধ রবিচন্দর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest