After 13 years New song of cactus by sidhu and pota

১৩ বছর পর ফের একসঙ্গে গান বাঁধলেন সিধু-পটা; বললেন ‘ছিঃ ছিঃ ছিঃ’, শুনুন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১৩ বছর পর ফের একবার জোড়া লাগল  সম্পর্ক। ফের পাশাপাশি এল দুই বন্ধু। বাঁধা হলো গান। পুনর্গঠিত হল ব্যান্ড।  ব্যান্ডের নাম? ক্যাকটাস। প্রধান দুই মুখের নাম? সিধু এবং পটা। মিলনের পর প্রথম প্রকাশিত গান ‘ছিঃ ছিঃ ছিঃ’।

গানের বিষয়বস্তু রাজনৈতিক। সারাবিশ্বের রাজনৈতিক পরিস্থিতিকে কটাক্ষ করেছে ‘ক্যাকটাস’, তাঁদের নতুন গানে। গানের বক্তব্য়, রাজনৈতিক দলের সিদ্ধান্ত মানুষের কষ্ট কমানোর বদলে বাড়িয়ে দিয়েছে। গান যে পুরোপুরি রাজনৈতিক তা নিয়ে কোনও সন্দেহ নেই। দেশ, বিশ্বের রাজনৈতিক পরিস্থিতি ও নিয়মকে কটাক্ষ করা হয়েছে এই গানে। তীর্যক ভঙ্গিতে পেশ করা হয়েছে সেই বক্তব্য।

যেমন গানে ‘গণতন্ত্র’ সবটিকে ভাঙা হয়েছে দু’ভাগে। সিধু জানিয়েছেন এর পিছনে থাকা কারণ। ‘গণ’ অর্থাৎ সাধারণ জনগণ, অন্যদিকে ‘তন্ত্র’-এর দখল থাকে পুরোপুরি নেতাদের হাতে। গানটি গত শনিবার ইউটিউবে মুক্তি পেয়েছে। ২৪ অগস্ট ‘ক্যাকটাস’-এর জন্মদিন। সেই উপলক্ষেই এই পদক্ষেপ নিয়েছেন সিধু-পটারা। ইতিমধ্যেই গানের ভিউজ পেরিয়ে গেছে দেড় লক্ষ।

আরও পড়ুন: Viushka: হাতে একলাখি লেদার ব্যাগ! বিরাটের সঙ্গে অনুষ্কা গেলেন ভেগান লাঞ্চ ডেটে

এই প্রসঙ্গে TV9 বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে সিধু জানিয়েছেন ১৩ বছর পর যে ক্যাকটাস পুনর্গঠিত হল সেটা কম বড় কথা নয়। পাশাপাশি মানুষ পটা ও সিধুর পারফরমেন্স ফের একসঙ্গে দেখতে পেয়ে খুশি। গানটিও তাঁরা দারুণভাবে গ্রহণ করেছেন।

পাশাপাশি ‘ছিঃ ছিঃ ছিঃ ‘-এর ব্যাপারে আরও বিশদে জানিয়ে সিধু বলেছেন,’ রাজনৈতিক নেতারা যা সিদ্ধান্ত নেন, সবই তাঁদের সুবিধা অনুযায়ী সবটাই তাঁরা চাপিয়ে দেন। ফলভোগ করে জনগণ। সমস্যা বাড়ে তাঁদের। একদিকে ট্রাম্প বলছেন মাস্ক পোরো না। অন্যদিকে, বাইডেন বলছেন মাস্ক পরো। আবার তালিবানরা বলছে আফগানিস্তান তাঁদের। আমাদের এখনও তো ভোটের সময় দিব্যি জমায়েত হলো। যেই ভোট শেষ তৎক্ষণাৎ লকডাউন ঘোষণা করা হলো। সাধারণ মানুষকে ঘরে ঢুকে বসে থেকে লকডাউন পালন করতে বলা হচ্ছে। সবমিলিয়ে তো ক্ষোভ জমে সাধারণ মানুষের মনে। এই গান তার বহিঃপ্রকাশ’।

২৪ অগস্ট ‘ক্যাকটাস’-এর জন্মদিন। সেই উৎযাপন শনিবারই শঙ্করপুরে করেছে ‘ক্যাকটাস’। একটি শো হয় সেখানে। আর যেহেতু রাখির উপলক্ষ্যও ছিল, তাই শোয়ে উপস্থিত ১০০জন মানুষ একে অপরকে রাখিও পরিয়েছেন।

আরও পড়ুন: হাসপাতালে ভর্তি অসুস্থ অভিষেক, দেখতে গেলেন অমিতাভ, শ্বেতা

 

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest