আত্মহত্যাই করেছেন সুশান্ত, খুনের সম্ভাবনাকে নাকচ করে স্পষ্ট জানিয়ে দিল এমস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খুন করা হয়নি। আত্মহত্যা করেছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে (সিবিআই) এমনই মত দিল দিল্লি এইমসের বিশেষজ্ঞদের দল।

চিকিৎসক সুধীর গুপ্তের নেতৃত্বে  একটি দল অভিনেতার  পোস্টমর্টেম এবং ভিসেরা রিপোর্ট পুনরায় পরীক্ষা করার পর মৃত্যুর কারণ হিসাবে আত্মহত্যাকেই চিহ্নিত করে। চিকিৎসক সুধীর গুপ্ত জানান, “সুশান্তের মৃত্যু নিশ্চিত ভাবে আত্মহত্যার কারণে হয়। খুনের কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না।“ সুশান্তের ২০ শতাংশ ভিসেরা নিয়ে পরীক্ষা করে এইমস। বাকি ৮০ শতাংশকে আগেই ব্যবহার করেছিল মুম্বই পুলিশ।  এ ছাড়াও অভিনেতার একটি ল্যাপটপ, ক্যামেরা, কিছু হার্ড ডিস্ক এবং দু’টি ফোন থেকে তথ্যপ্রমাণ খুঁজে বের করার চেষ্টা করে ফরেন্সিক সংস্থা।

আরও পড়ুন: মাঝে মাঝে তব দেখা পাই…’গানের ওপারে’-র স্মৃতি উস্কে দিলেন অর্জুন, এবার সঙ্গী দর্শনা

গত ২৯ সেপ্টেম্বর এমস অভিনেতার ভিসেরা রিপোর্ট কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে জমা দেয়। বিভিন্ন তথ্যপ্রমাণ আত্মহত্যার দিকেই ইঙ্গিত করছে বলে জানা যাচ্ছে। এর আগে কুপার হাসপাতালও খুনের সম্ভাবনা উড়িয়ে দেয়। সূত্রের খবর, এই মুহূর্তে সিবিআই আত্মহত্যার দিকটি খতিয়ে দেখবে। কিন্তু আত্মহত্যা করতে প্ররোচনা দেওয়ার সম্ভাবনা সম্পূর্ণ উড়িয়ে দেওয়া হচ্ছে না। সেই স্বপক্ষে তথ্যপ্রমাণ মিললে ৩০২ ধারায় খুনের মামলা রুজু হতে পারে।

অন্য দিকে, সুশান্তের পরিবারের আইনজীবী বিকাশ সিংহের  দাবি, তাঁকে এমসেরই এক চিকিৎসক বলেছেন অভিনেতার মৃত্যু নিশ্চিত ভাবে শ্বাসরোধের ফলেই হয়েছে।  তিনি বলেন, এইমসের চিকিৎসক সুশান্তের মৃতদেহের ছবি দেখে দু’শো শতাংশ নিশ্চিত হয়ে বলেছেন শ্বাসরোধের কারণেই এই মৃত্যু।  পাশাপাশি তিনি ক্ষোভ প্রকাশ করেন ধীর গতির তদন্ত নিয়ে। তাঁর কথায়, এ বার অভিনেতার পরিবার ধৈর্য হারাচ্ছে। তদন্তের অভিমুখ কোনদিকে, তা বোঝাপড়ার বাইরে। এইমসের চিকিৎসক সুধীর গুপ্তের কথায়, “সুশান্তের পরিবারের আইনজীবী যা বলছেন, তা ঠিক নয়। এত সহজে কোনো সিদ্ধান্তে পৌঁছনো যায় না। তাঁর মৃত্যুর  কারণ খুন না আত্মহত্য্‌ তা শুধু ফাঁসের চিহ্ন  বা ঘটনাস্থল দেখে বোঝা সম্ভব নয়।”

আরও পড়ুন: শ্রীলেখার বদলে এবার বিচারক পাওলি! ১১ অক্টোবর থেকে ফের শুরু মীরাক্কেল ম্যাজিক…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest