হিন্দুদের র্ধমীয় ভাবাবেগে আঘাত, বিক্ষোভের মুখে টাইটেল বদলাল ‘লক্ষ্মী বম্ব’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঐক্যের বার্তা পৌঁছাতে চেয়ে ‘লাভ জিহাদের’ কোপে পড়েছে সম্প্রতি তানিষ্কের বিজ্ঞাপন। এরপর সেই রেশেই লাভ জিহাদের অভিযোগ উঠেছিল ‘লক্ষ্মী বম্ব’ ছবির দিকে।

এবার হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল ছবির বিরুদ্ধে। হিন্দু সেনার তরফ থেকে জানানো হয়েছে হিন্দুদের দেবী লক্ষ্মীর নামের সঙ্গে ‘বম্ব’ কথাটি ব্যবহার করে দেবীকে অপমান করা হয়েছে। কিছুতেই এই ছবি চলতে দেয়া হবে না এবং তাঁরা ছবি বয়কটের ডাক দেয়। পরিস্থিতি খারাপ দেখে পাল্টে ফেলা হল ছবির নাম। ‘লক্ষ্মী বম্ব’ এবার হল ‘লক্ষ্মী’।

রাঘব লরেন্স পরিচালিত  ‘লক্ষ্মী বম্ব’, দক্ষিণী ছবি ‘মুনি ২ঃ কাঞ্চনা’-র রিমেক। কমেডি – হরর ধর্মী এই ছবিতে শাড়ী পরিহিত বৃহন্নলা লক্ষ্মী ওরফে অক্ষয় কুমার ইতিমধ্যেই সাড়া ফেলেছে দর্শক মনে। ছবিতে একটি কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে কিয়ারা আদভানিকেও।  তবে মূল ছবিতে প্রধান চরিত্রের নাম ছিল রাঘব। সেটি পরিবর্তন করে হিন্দী রিমেকে তাঁর নাম রাখা হয়েছে আসিফ। উল্টোদিকে, ছবিতে কিয়ারা-র চরিত্রের নাম প্রিয়া। আর আপত্তি উঠেছিল প্রাথমিকভাবে ওখানেই। কেন প্রধান চরিত্রের হিন্দু নাম বদল করে রাখা হল একটি মুসলিম নাম। তার সঙ্গে প্রধান দুই চরিত্রের একটি হিন্দু ও একটি মুসলিম নাম কেন রাখা হয়েছে। এমনকি ছবির নাম ‘আল্লাহ বম্ব’ হতে পারতো বলে কটাক্ষ করেছিলেন অনেকে। সোশ্যাল মিডিয়ার অনেকে ডাক দিয়েছিলেন ছবি বয়কটের।

আরও পড়ুন: সেক্স নয় এক্সারসাইজেই চেহারার গ্লো বাড়ছে! নো-ফিল্টার ছবি দিয়ে বললেন শ্রীলেখা

যার জেরে এবার ছবির নাম পরিবর্তন করতে বাধ্য হলেন নির্মাতারা। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের (Central Board of Film Certification) সঙ্গে আলোচনা করে ছবির তিন প্রযোজন অক্ষয় কুমার, তুষার কাপুর এবং সাবিনা খান নাম বদলানোর সিদ্ধান্ত নিয়েছেন। হিন্দুধর্মের ভাবাবেগে যাতে আঘাত না লাগে, সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। অক্ষয় কুমার ও কিয়ারা আডবানি অভিনীত এই ছবির নাম ‘লক্ষ্মীবম্ব’ থেকে বদলে শুধু ‘লক্ষ্মী’ (Laxmii) রাখা হয়েছে। নামের পাশ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ‘বম্ব’ শব্দটি।

উল্লেখ্য, কর্ণি সেনার আপত্তির পরই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন নির্মাতারা। সূত্রের খবর, সংশ্লিষ্ট সংগঠনের পক্ষ থেকে ‘লক্ষ্মীবম্ব’ ছবির বিরুদ্ধে নোটিস পাঠিয়েছেন আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্রা।

আরও পড়ুন: দিনকয়েক পর চোখ খুললেন সৌমিত্র, হল দ্বিতীয় ডায়ালিসিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest