Akshay Kumar: bjp preparing to field akshay kumar in the 2024 lok sabha polls

Akshay Kumar: লোকসভা নির্বাচনে দিল্লির চাঁদনী চক থেকে বিজেপি-র প্রার্থী অক্ষয় কুমার!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সবকিছু ঠিক থাকলে আগামী লোকসভা নির্বাচনে দিল্লির চাঁদনি চক কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হতে পারেন রাজীব হরি ওম ভাটিয়া ওরফে অক্ষয় কুমার (Akshay Kumar)।

সূত্রের খবর অনুযায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narandra Modi) ইচ্ছেতেই প্রার্থী করা হচ্ছে অক্ষয় কে। উল্লেখ্য প্রধানমন্ত্রীর সাথে তাঁর সম্পর্ক মধুর এটা কারো অজানা নয়। কিছুদিন আগেই অক্ষয় কুমার কানাডার নাগরিকত্ব (Canadian citizenship) প্রত্যাহার করে ভারতীয়  নাগরিকত্ব গ্রহণ করেছেন। আর তারপরেই এবার তিনি লোকসভা ভোটে লড়বেন বলে খবর।

দিল্লির চাঁদনি চক (Chandni Chowk) থেকে অক্ষয় কে প্রার্থী করার প্রধান কারণ ওই এলাকাতেই অক্ষয়ের জন্ম ও বেড়ে ওঠা। এই কেন্দ্রটি বিজেপির দখলে। কিন্তু এবার চাঁদনি চকে কেন্দ্রীয় মন্ত্রী হর্ষবর্ধন (Harsh Vardhan) কে টিকিট নাও দিতে পারে বিজেপি। আর সেখানেই অক্ষয় কুমারকে প্রার্থী করে চমক দিতে চাইছে গেরুয়া শিবির। কিছুদিন আগে অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে (Madhuri Dixit) প্রার্থী করা হবে বলে জল্পনা তৈরি হয়েছিল বিজেপির (BJP) অন্দরে।

আগামী লোকসভা নির্বাচনে ইন্ডিয়া জোটের সদস্য কংগ্রেস ও আপের মধ্যে দিল্লির সাতটি লোকসভা আসন ভাগাভাগি নিয়ে আলোচনা শুরু হতেই নড়েচড়ে বসেছে বিজেপি। তাদের হাতে থাকা সাতটি আসন ধরে রাখতে মরিয়া তারাও।বিজেপি সূত্রের খবর, দিল্লির লোকসভার প্রার্থী তালিকায় অক্ষয়ের পাশাপাশি আরও কিছু চমক থাকতে পারে।দিল্লি উত্তর-পূর্ব আসনের সাংসদ মনোজ তিওয়ারিকেও দিল্লি থেকে সরিয়ে উত্তরপ্রদেশের কোনও আসন থেকে প্রার্থী করা হতে পারে। আবার দিল্লি উত্তর-পশ্চিম আসনের বর্তমান সাংসদ গায়ক হংস রাজ হংস যে টিকিট পাবেন না, তা কার্যত নিশ্চিত।

বাকিদের মধ্যে পূর্ব দিল্লি আসনের সাংসদ ক্রিকেটার গৌতম গম্ভীর, নিউ দিল্লি আসনের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষী লেখির ভাগ্য ঝুলে থাকলেও দক্ষিণ দিল্লির সাংসদ রমেশ বিদুরি ও পশ্চিম দিল্লির সাংসদ পরবেশ ভার্মার টিকিট পাওয়া মোটামুটি নিশ্চিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest