Alia Bhatt, Ranbir Kapoor’s daughter named Raha, See what it means

Alia Bhatt, Ranbir Kapoor : বার্সেলোনার জার্সিতে মেয়ের নাম প্রকাশ করলেন রণলিয়া, বাংলায় – আরবিতে লিখে দিলেন নামের মানে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রণবীর কাপুর যে ফুটবল ফ্যান, সেকথা সকলেরই জানা। নিজেও ফুটবল খেলতে ভালবাসেন। আর চলতি ফিফা বিশ্বকাপের মাঝেই মেয়ের নাম প্রকাশ্যে আনলেন বার্সেলোনা ফ্যান বাবা রণবীর। নামেও অভিনবত্ব। বাবা-মা দুজনের নাম মিলিয়েই সন্তানের নামকরণ করা হয়েছে। আর সেই নামের অর্থও দারুণ। এমনকী সংংস্কৃত, আরবি ভাষায় তো বটেই বাংলা অভিধানেও মেয়ের নামের কী অর্থ? নিজেরাই জানালেন রণবীর-আলিয়া।

বৃহস্পতিবার ইনস্টাগ্রাম পোস্টে আলিয়া জানালেন তাঁদের মেয়ের নাম ‘রাহা’ (Raha Kapoor)। নাতনির জন্য ‘রাহা’ নামটি বেছেছেন স্বয়ং নীতু কাপুর। এদিন আলিয়া ইনস্টাগ্রাম পোস্টে লেখেন- ‘রাহা নামটি বেছেছেন তাঁর অভিজ্ঞ এবং মিষ্টি দাদি। রাহার আক্ষরিক অর্থ হল ‘স্বর্গীয় পথ’। তবে সহিলি (Swahili) ভাষায় এই নামের অর্থ আনন্দ, সংস্কৃতে এর অর্থ বংশ আর বাংলায় রাহা নামের অর্থ বিশ্রাম, আরাম, ত্রাণ। আরবি ভাষায় এর অর্থ শান্তি, অথবা আনন্দ, মুক্তি এবং সুখ। আর একদম ওর নামের সঙ্গে মিলিয়েই প্রথমবার যখন ওকে আমরা হাতে ধরেছি, এই সবকিছু আমরা অনুভব করেছি! ধন্যবাদ রাহা, আমাদের পরিবারকে প্রাণশক্তিতে ভরিয়ে তোলবার জন্য। মনে হচ্ছে আমাদের জীবনটা সবে শুরু হল’।

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt 💛 (@aliaabhatt)

আরও পড়ুন: Sabyasachi Chowdhury: না ফেরার দেশে ঐন্দ্রিলা, শোকার্ত সব্যসাচী ছাড়লেন ফেসবুক

চলতি বছর নভেম্বর মাসের পয়লা সপ্তাহেই তাঁর কোল আলো করে কাপুর পরিবারে লক্ষ্মীর আগমন ঘটেছে। দিনটা ছিল ৬ নভেম্বর রবিবার।  এক বৃহস্পতিবার মেয়েকে নিয়ে গৃহপ্রবেশ করেছিলেন রণবীর-আলিয়া। আরেক লক্ষ্মীবারে মেয়ের নাম প্রকাশ্যে আনলেন। তাও আবার অভিনবভাবে। যে ছবি শেয়ার করেছেন, তাতে মা-বাবার কোলে খুদে সন্তানের খানিক ঝলক দেখা যাচ্ছে। রাহার মাথার একরাশ চুল ছবিতে ধরা পড়েছে। তবে পুরো ফোকাসটাই ব্যাকগ্রাউন্ডে রাখা জার্সিতে। তাতেই লেখা রণবীর-আলিয়ার মেয়ের নাম।

প্রথম সন্তানের আগমনে আবেগঘন বাবা-মা রণবীর কাপুর (Ranbir Kapoor) ও আলিয়া ভাট। তবে উদযাপনের কোনও জাকজমক নেই। একেবারে সাদামাটাভাবে আর পাঁচজন মা-বাবার মতোই বাচ্চাকে সামলাচ্ছেন রণলিয়া।

আরও পড়ুন: Shakib Khan: হিরের নাকছাবি নিয়ে চুলোচুলি অপু-বুবলির, শাকিব বললেন, ‘আমি দিইনি’

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest