বিশ্ব হিন্দু পরিষদের নিশানায় সড়ক ২, বিতর্কের মাঝেই একদিন পর মুক্তি পেল ট্রেলার, দেখুন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মঙ্গলবার মুক্তির তারিখ নির্দিষ্ট ছিল পরিচালক মহেশ ভাটের আসন্ন ছবি সড়ক টুয়ের ট্রেলারের। তবে অজানা কোনও কারণেই এদিনে সেটি মুক্তি পায়নি। চব্বিশ ঘন্টার পর বুধবার সকালে সামনে এল আলিয়া ভাট, সঞ্জয় দত্ত,পূজা ভাট এবং আদিত্য রয় কাপুর অভিনীত এই ছবির ট্রেলার।

নয়ের দশকের ছবি ‘সড়ক’ সিনেমার আমেজ রেখেই সিক্যুয়েল গড়েছেন পরিচালক মহেশ ভাট (Mahesh Bhatt)। ট্রেলারেই মিলল তার ইঙ্গিত। দু’দশক আগের সেই ছবির কাহিনি যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হয়েছে ‘সড়ক ২’র (Sadak 2) গল্প। ট্রেলারেই বাজিমাত করলেন সঞ্জয় দত্ত।  কীরকম? খানিক ইঙ্গিত দেওয়া যাক তাহলে। প্রেমিকার মৃত্যুর পর বেঁচে থাকার আশাই হারিয়ে ফেলেছে সঞ্জয় দত্ত অভিনীত চরিত্রটি।  মাঝবয়সি ‘দেবদাস’, জীবন নিয়ে উদাসীন সঞ্জয়ের জীবনে একরাশ খোলা হাওয়ার মতো প্রবেশ করে আর্যা। এক প্রাণবন্ত, সদা উচ্ছ্বল মেয়ে। যে চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট (Alia Bhatt)। অন্যদিকে আর্যার প্রেমিকের চরিত্রে রয়েছেন আদিত্য রায় কাপুর (Aditya Roy Kapoor)। এই তিন চরিত্র সড়কপথে দীর্ঘ এক সফরে যাবে বলে মনস্থ করে।

ভাবনার নেপথ্যে যদিও সেই প্রাণবন্ত আর্যা (আলিয়া ভাট)। কৈলাস পর্বতের উদ্দেশে বেরিয়ে পড়ে তারা। সেই ট্রিপে গিয়েই মোড় ঘোরে কাহিনির। আর্যাকে খুন করার ছক কষে এক গুরুজি, যে চরিত্রে দেখা গেল মকরকন্দ দেশপাণ্ডেকে। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন যিশু সেনগুপ্ত। রহস্য-রোমাঞ্চে মোড়া এই ট্রেলারেই ইঙ্গিত মিলল ২ দশক পর যে ফের স্বমহিমায় বলিউড পরিচালকের আসনে প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন মহেশ ভাট। যদিও বিতর্কের রেশ ধরে তা কতটা সম্ভব, সময়ই বলবে সেকথা।

নির্ধারিত দিনে মুক্তি না পাওয়ার জন্য অবশ্য কম কটু কথা শুনতে হয়নি বলিউডের ‘ভাট ক্যাম্প’কে। সোশ্যাল মিডিয়ায় একের পর এক ধেয়ে এসেছে কদর্য মন্তব্য। নেপোটিজম, সুশান্ত-রিয়া ইস্যুতে নেটজনতার রোষানলে পড়েই সম্ভবত ভয় পেয়ে ট্রেলার মুক্তি পিছিয়ে দিয়েছেন পরিচালক মহেশ ভাট, গতকাল এমন মন্তব্যেই ছেয়ে গিয়েছিল নেটদুনিয়া। কিন্তু রাত বাড়তেই এল অপ্রত্যাশিত সেই সংবাদ! ক্যানসারে আক্রান্ত অভিনেতা সঞ্জয় দত্ত, যিনি কিনা এ ছবিতেও গুরুত্বপূর্ণ ছবিতে অভিনয় করেছেন। আর সেই কারণেই নাকি ট্রেলার রিলিজ পিছনো হয়েছিল, বলে দাবি ঘনিষ্ঠ মহলের।

আরও পড়ুন: স্টেজ ৩ ক্যান্সার! চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে যাচ্ছেন সঞ্জয় দত্ত

অন্যদিকে, বিতর্ক পিছু ছাড়ছে না মহেশ ভাটের। ট্রেলার মুক্তি পাওয়ার কয়েক ঘন্টার মধ্যেই বিশ্ব হিন্দু পরিষদের তরফে দাবি করা হল এই ছবি হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দিচ্ছে। শুধু তাই নয় এই ছবিকে ‘নেপোটিজমের প্রোডাক্ট’ বলেও উল্লেখ করলেন ভিএইচপির মুখপাত্র বিজয় শঙ্কর তিওয়ারি। টুইট বার্তায় বিশ্ব হিন্দু পরিষদের নেতা বিজয় শঙ্কর তিওয়ারি কেন্দ্র সরকারকে এই ছবির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানান। হিন্দিতে তিনি লেখেন, ‘মহেশ ভাট পরিচালিত ছবি সড়ক (২)-এ আরও একবার হিন্দুদের আস্থার অপমান করা হয়েছে, যা হটস্টারে প্রদর্শিত হবে। এই ছবিতে নেপোটিজমের প্রোডাক্ট ভরপুর,যাকে এগিয়ে নিয়ে চলেছেন মহেশ ভাট। কেন্দ্র সরকারের কাছে এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাচ্ছি’।

যদিও এই প্রথম বিতর্কে নাম জড়ালো না সড়ক টুয়ের। এর আগে ছবির প্রথম পোস্টার মুক্তির পরেই মহেশ ভাট  ও মুকেশ ভাটের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে, হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত হানার অভিযোগে। কারণ সিনেমার পোস্টারে ছিল কৈলাশ পর্বতের ছবি। সিকান্দরপুরের আচার্য চন্দ্র কিশোর পারাশর এই মামলা দায়ের করেছেন ভাট ক্যাম্পের বিরুদ্ধে।

করোনা পরিস্থিতিতে থিয়েটার তালাবন্ধ, তাই পরিস্থিতি অনুসারে সরাসরি ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে আগামী ২৮ অগস্ট মুক্তি পেতে চলেছে পরিচালক মহেশ ভাটের এই ছবি। তবে সুশান্ত সিং রাজপুতের ভক্তরা এই ছবি বয়কটের ডাক দিয়েছেন। যার আঁচ ইতিমধ্যেই অনুভব করছেন মহেশ ভাট এবং কোম্পানি। ছবির ট্রেলারের হু হু গতিতে বাড়ছে ডিজলাইকের সংখ্যা।

আরও পড়ুন: Gunjan Saxena -The Kargil Girl review: কেমন অভিনয় করলেন জাহ্নবী, জেনে নিন ভিডিওর সাহায্যে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest