দেশের জন্য ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর ও ২০টি ভেন্টিলেটর কিনলেন অমিতাভ বচ্চন

গত লকডাউন থেকে এবছর অবধি অতিমারী (Pandemic) পরিবেশে জনসাধারণের সেবায় মোট ১৫ কোটি টাকা খরচা করে ফেলেছেন অমিতাভ
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনায় আপনি দেশের জন্য কী করেছেন? এই প্রশ্ন শুনতে শুনতে বিরক্ত হয়ে গিয়েছিলেন অমিতাভ। আর তাই গত সপ্তাহেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন ২০২০ সাল থেকে এখনও পর্যন্ত করোনার কারণে কী কী ও কোন কোন খাতে দান করেছেন। এবার সেই ব্লগেই জুড়ল আরও কিছু নতুন তথ্য। পোল্যান্ড থেকে ৫০ টি অক্সিজেন কনসেনট্রেটর আনতে চলেছেন তিনি। সঙ্গে, ২০টি ভেন্টিলেটর কেনার ব্যবস্থাও করেছেন।

অমিতাভ জানিয়েছেন, পোল্যান্ডের কনসাল তাঁকে ব্যক্তিগত ব্যবহারের জন্য একটি অক্সিজেন কনসেনট্রেটর দিতে চেয়েছিলেন। কিন্তু সেই প্রস্তাব তৎক্ষণাৎ নাকচ করে দিয়েছিলেন অভিনেতা। ভারতে যে সব প্রতিষ্ঠানে অক্সিজেনের ঘাটতির জন্য চিকিৎসায় ব্যাঘাত ঘটছে, সে সব জায়গায় অক্সিজেন কনসেনট্রেটর আনার ইচ্ছাপ্রকাশ করেন।

আরও পড়ুন: পরস্পরের ক্যামেরায় বন্দি ‘যশরত’, প্রেম গুঞ্জনে পড়ল সিলমোহর?

অমিতাভের কথা শোনার পরেই তিনি অভিনেতাকে পোল্যান্ডের একটি কোম্পানির খোঁজ দেন। সেখানে অক্সিজেন কনসেনট্রেটর তৈরি করা হচ্ছে। সেই কোম্পানির সন্ধান পাওয়ার পরেই তড়িঘড়ি ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কেনার ব্যবস্থা করেন অমিতাভ।

এ ছাড়াও ২০টি ভেন্টিলেটর কেনার বন্দোবস্ত করেছেন অভিনেতা। সেগুলির মধ্যে ১০টি ইতিমধ্যেই বৃহন্মুম্বই মিনিসিপ্যাল কর্পোরেশন এবং কয়েকটি হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ১০টি যন্ত্রও চলতি মাসের শেষের দিকেই চলে আসবে বলে আশা করছেন অভিনেতা।

গত লকডাউন থেকে এবছর অবধি অতিমারী (Pandemic) পরিবেশে জনসাধারণের সেবায় মোট ১৫ কোটি টাকা খরচা করে ফেলেছেন অমিতাভ, কটাক্ষের জেরে দিন কয়েক আগে নিজের ব্লগেই সেকথা লিখেছেন তিনি।

আরও পড়ুন: আজ মুখোমুখি তাহসান-মিথিলা! আপনিও দেখতে পাবেন লাইভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest