কী ছিলাম, কী হলাম! লকডাউনে স্মৃতি সরণিতে সফর অমিতাভের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: লকডাউনে থেকে একেবারেই নস্ট্যালজিক হয়ে পড়েছেন অমিতাভ বচ্চন ৷ তাই তো সুযোগ পেলেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে চলেছেন পুরনো সব ছবি ৷ কখনও নিজের পুরনো ছবির শ্যুটিংয়ের স্টিল ৷ কখনও আবার ছেলে-মেয়ের বাচ্চাবেলার ছবি ৷ কখনও আবার জয়ার সঙ্গে প্রেমের গল্পও শেয়ার করেন বিগবি ৷

৭৭ বছরের মহাতারকা বৃহস্পতিবার যে ছবি শেয়ার করেছেন তা দেখলে মুহূর্তেই যেন অতীতে পৌঁছে যাওয়া যায়। ‘এখন আর তখন’ বিষয়ক এই ছবিতে একদিকে রয়েছে তাঁর ১৯৭৬ সালের ‘কভি কভি’ ছবির লুক। অন্যদিকে রয়েছে তাঁর আগামী ছবি ‘গুলাবো সিতাবো’ (Gulabo Sitabo) ছবির লুক। পাশাপাশি এই দুই ছবি যেন নতুন করে মনে করিয়ে দেয় সেই পুরনো প্রবচন—‘দেহ পট সনে নট, সকলই হারায়।’ ছবিটি শেয়ার করে অমিতাভ লেখেন ‘‘শ্রীনগর, কাশ্মীর… কভি কভি… লিখছিলাম ‘কভি কভি মেরে দি‌ল মে খেয়াল আতা হ্যায়’ কবিতাটি।” সেই সঙ্গে ‘গুলাবো সিতাবো’ প্রসঙ্গে তিন‌ি লেখেন, ‘‘লখনউ, মে মাস… ৪৪ বছর পরে (১৯৭৬-২০২০), ‘গুলাবো সিতাবো’ এবং ‘বন কে মাদারি কা বান্দর’ গানটি। কী ছিলাম আর কী বানিয়ে দিল এখন।”

আরও পড়ুন: বিয়ের পর সৃজিতের প্রথম জামাইষষ্ঠী, টুইটে অনেক খাবার পাঠালেন মিথিলা!

https://www.instagram.com/p/CAtF1B-hXPF/

যশ চোপড়া পরিচালিত ‘কভি কভি’ ছবিতে অমিত মালহোত্রার ভূমিকায় ছিলেন অমিতাভ বচ্চন। রাখি গুলজার অভিনয় করেছিলেন পূজা খান্নার চরিত্রে। তাঁরা ছবিতে পরস্পরের প্রেমে পড়েছিলেন। কিন্তু পূজার বিয়ে হয়ে শশী কাপুর অভিনীত চরিত্র বিজয় খান্ন‌ার সঙ্গে। এদিকে অমিতাভের বিয়ে হয় অঞ্জু মালহোত্রার (ওয়াহিদা রহমান) সঙ্গে। অনেক পরে পূজা-বিজয়ের ছেলে অঞ্জলির মেয়ের প্রেমে পড়ে। নতুন মোচড় আসে পুরনো সম্পর্কে। বহু পুরস্কার পেয়েছিল সুপারহিট এই ছবি। আর সাহির লুধিয়ানভির লেখা গান ‘কভি কভি মেরে দিল মে’ হয়ে তুমুল জনপ্রিয়। সেরা গীতিকারের ফিল্মফেয়ার পুরস্কার পান তিনি।

আরও পড়ুন: আব্রামের জন্মদিনে ছেলেকে ভূতের গল্প পড়ে শোনালেন শাহরুখ,দেখুন ভিডিয়ো

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest