‘দাদা আমি সাতে পাঁচে থাকি না’! রুদ্রনীলকে ফেসবুকে বিঁধলেন অনিকেত

এমনই আরেকটি কবিতা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যাঁর লেখক হিসেবে দেবাংশু ভট্টাচার্যর নাম উল্লেখ করা হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভিক্টোরিয়া মেমোরিয়ালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) এবং বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে ছবি পোস্ট করেছিলেন। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার অভিনেত্রী রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। তাঁরই লেখা কবিতার লাইন ব্যবহার করে করা হচ্ছে বিদ্রূপ।

অনিকেতের ‘বাই বাই ব্যংকক’, ‘ছ-এ ছুটি’, ‘শঙ্কর মুদি’ ছবিতে অভিনয় করেছেন রুদ্রনীল।লকডাউনের সময় ভাইরাল হয়েছিল রুদ্রনীলের স্বরচিত ভিডিয়ো-কবিতা ‘দাদা আমি সাতে-পাঁচে থাকি না’। ইতিমধ্য়েই চার বিলিয়ন ভিউজ পেরিয়েছে ভিডিয়োটি। রূদ্রনীলের ‘সাতে পাঁচে থাকি না’র অনুকরণে যে নতুন কবিতাটা লিখেছেন অনিকেত, সেটি সোশ্যাল মিডিয়া পোস্টও করেছেন। অনিকেতের পোস্ট করা কবিতা থেকে কার্যত স্পষ্ট যে, রুদ্রনীলকে এক হাত নিয়েছেন অনিকেত।

মনোলগের সুরেই বলেছেন, ” দাদা আমি সাতে পাঁচে থাকি না। তবে দুধ চাই, মধু চাই লালবাতি গাড়ি চাই, তিন লাখি পদ চাই সেসব তো ছাড়তেই পারিনা…. তবে দেখেছি অনেক ভেবে, কী কোথায় পাওয়া যাবে, সে হিসেবে শেষে সে গোয়ালে কে কে যাবে, যদি লাভ থাকে সে হিসেবে, সে সুযোগ আমি কভু ছাড়ি না….. লালে লাল উড়িয়েছি নট বিপ্লবী, দিদির আঁচল ধরে বাগিয়েছে সবই! এবার গেরুয়া ধরে এমপি হবোই আমি, আহা! দেব হতে সাধ কী মোর জাগে না….।”

শুধু পরিচালক অনিকেত নয়, রুদ্রনীলের বিজেপি-ঘনিষ্ঠতা দেখে ক্ষুণ্ণ তাঁর দীর্ঘদিনের বন্ধু অভিনেতা কাঞ্চন মল্লিক। তিনি বলেন, “কী বলব, আমি তো বুঝতেই পারছি না। কীসের মেরুকরণ, কীসের কী? আমি তো আমার এত দিনের বন্ধুকে দেখে আশ্চর্য হয়ে যাচ্ছি। ও তো তৃণমূলের একটা পদেও ছিল। নীল আলোর গাড়ি করে ঘুরতো। তা সত্ত্বেও ওর কী প্রয়োজন পড়ল, আমি সত্যিই বুঝিনি।” তাঁর সংযোজন, “আমার ছোট মাথায় এত কিছু ঢুকছে না। আমার সঙ্গে ওর কথা হয়নি। আমি ফোন করিনি। করব কি না, জানি না। তবে ওর এই গোটা ব্যাপারটায় আমি ভীষণ শকড!”

আরও পড়ুন: বিয়ের কয়েকঘন্টা আগে দুর্ঘটনার কবলে বরুণ ধাওয়ান! অনুষ্ঠানে যোগ দিলেন করণ জোহর

এমনই আরেকটি কবিতা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যাঁর লেখক হিসেবে দেবাংশু ভট্টাচার্যর নাম উল্লেখ করা হয়েছে। সেখানে আবার লেখা হয়েছে,”দাদা আমি সাতে পাঁচে থাকি না! মোদী মোর কাকু হয়, কাকি না…দাদা আমি, সাতে পাঁচে থাকি না! পনেরো লক্ষ আমি একেলাই পেয়ে গেছি, দুই কোটি চাকরির একখানা পাকা, দালালির দাম আছে; তাই শাসকের পাছে, গালি দিলে গায়ে-টায়ে মাখি না! দাদা আমি সাতে পাঁচে থাকি না!” এরপরই আবার কবিতার ছন্দ পালটে কটাক্ষ করা হয়েছে এবং সবার শেষে রুদ্রনীলকে ‘দেশভক্ত’ হিসেবে ব্যাখ্যা করা হয়েছে।

আরও পড়ুন: বলিউডে ডেবিউ করছেন রুক্মিণী মৈত্র, বিপরীতে বিদ্যুৎ জামওয়াল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest