Anushka Sharma pens heartfelt message to Virat Kohli after he retires from Test Captaincy

‘পাশে বসে তোমার চোখে জল দেখেছি’, বিরাটকে নিয়ে আবেগঘন পোস্ট অনুষ্কার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোটা বিশ্ব-দেশের ক্রিকেটভক্তদের হতবাক করে দিয়ে শনিবারই ভারতীয় ক্রিকেট টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। স্বামী টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর একটি দীর্ঘ আবেগঘন পোস্টে নিজের ভালবাসা উজাড় করে দিলেন অনুষ্কা। জানালেন, কীভাবে কোহলিকে অভিজ্ঞতায় সমৃদ্ধ হয়ে উঠতে দেখেছেন তিনি। কীভাবে দেশের জার্সিতে নিজের সবটুকু সমর্পণ করতে দেখেছেন। তাই শুধু অনুষ্কা কিংবা অনুরাগীরাই নন, বাবা কোহলির জন্য গর্ববোধ করবে ছোট্ট ভামিকাও।

কোহলির উদ্দেশে অনুষ্কা লিখেছেন, ‘তুমি ভান করতে পার না। এই গুণটাই তোমাকে আমার চোখে মহান করে তুলেছে। কারণ সবাই তোমার পবিত্র ইচ্ছাটাকে দেখতে পায়। কিন্তু সবাই সেটা বুঝতে পারে না। তারা সত্যিই ভাগ্যবান যারা তোমার চোখের গভীরে তোমার মনটা দেখতে পায়। তোমার মধ্যেও অনেক খুঁত রয়েছে। কিন্তু তুমি কোনও দিন সেগুলো লুকনোর চেষ্টা করনি। সব সময় সত্যের পাশে দাঁড়িয়েছ।’

বিরাটের সঙ্গে তাঁর প্রথম দিকের সম্পর্কের কথাও উঠে এসেছে অনুষ্কার লেখায়। তিনি লেখেন, ‘আমার ২০১৪ সালের সেই দিনটার কথা মনে পড়ে যে দিন তুমি এসে বলেছিলে যে ধোনি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ায় তোমাকে টেস্টের অধিনায়ক করা হয়েছে। আমার মনে আছে সে দিনই আমি, তুমি ও ধোনি বসে গল্প করছিলাম, যখন ধোনি মজা করে বলছিল কত তাড়াতাড়ি তোমার দাড়ি পাকতে শুরু করবে। সে দিন থেকে আমি তোমার দাড়ি পাকতেই শুধু দেখিনি, মানুষ হিসাবে তোমার উন্নতি দেখেছি। ভারতীয় দলের অধিনায়ক হিসাবে তোমার উন্নতি দেখে আমি গর্বিত। তুমি দলকে অনেক সাফল্য দিয়েছ। তবে এই সময়ে তোমার ভেতরের উন্নতি দেখে আমি আরও গর্বিত।’

আরও পড়ুন: বিয়ের পর প্রথম লোহরি, আদরমাখা ছবি শেয়ার ভিকি-ক্যাটরিনার

 

View this post on Instagram

 

A post shared by AnushkaSharma1588 (@anushkasharma)

দেশের দায়িত্ব নিয়ে কোহলি ঠিক কতখানি সততা দেখিয়েছেন ও আত্মত্যাগ করেছেন, সে কথাও উঠে এসেছে অনুষ্কার পোস্টে। লিখেছেন, “আমি দেখেছি কোনও ব্যর্থতা তোমাকে কীভাবে কষ্ট দিয়েছে। তোমার পাশে বসে তোমায় কাঁদতে দেখেছি। আরও কী করলে এমনটা হত না, ভেবেছো।”

পোস্টের শেষের দিকে নিজেদের সদ্য এক বছরে পা দেওয়া মেয়ে ভামিকার কথা লিখেছেন অনুষ্কা। লিখেছেন, ‘আমাদের মেয়ে তোমার এই সাত বছরের শিক্ষা নেবে নিজের বাবার থেকে। তুমি ভালো করেছ’। সঙ্গে জুড়ি দিয়েছেন লাল হৃদয়ের একটি ইমোজি। তাঁর আবেগঘন পোস্ট দেখে বিরাটের বোন ভাবনা কোহলি ঢিংরা লিখেছেন, “জীবনসঙ্গীর থেকে ভাল এভাবে আর কে-ই বা ব্যাখ্যা করতে পারে।”

আরও পড়ুন: প্রয়াত নাট্য ব্যক্তিত্ব শাঁওলি মিত্র, শেষ ইচ্ছাপত্র মেনে সবার আড়ালে সম্পন্ন শেষকৃত্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest