Arvind Trivedi, Ravan of Ramayana passes away

প্রয়াত ‘রামায়ণ’র রাবণ! শোকপ্রকাশ রাম-লক্ষ্মণ-সীতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহালয়ার ভোরেই এল খারাপ খবর। চলে গেলেন ‘রামায়ণ’র রাবণ অরবিন্দ ত্রিবেদী। ৮২ বছরে প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা। মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

জানা গিয়েছে, ৮২ বছরের এই অভিনেতা বেশ কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন। হৃদ্‌রোগে আক্রান্ত এবং একাধিক অঙ্গ বিকল হওয়ার জেরেই তাঁর মৃত্যু হয়েছে। বুধবার তাঁর শেষকৃত্য করা হবে। অরবিন্দের ভাগ্নে সংবাদমাধ্যমের কাছে জানান, ‘গত কয়েক বছর ধরেই শরীর ভালো ছিল না মামার। গত তিন বছরে অবস্থা আরও খারাপ হয়েছিল। বেশ কয়েকবার হাসপাতালেও ভর্তি করতে হয়েছে।’

তিনি আরও জানান, ‘গত মাসেই হাসপাতাল থেকে বাড়ি এসেছিলেন। মঙ্গলবার রাত ৯.৩০ নাগাদ তাঁর হার্ট অ্যাটাক হয়। মুম্বইয়ের কান্দিভালির বাড়িতেই মারা যান তিনি।’ জানা গিয়েছে, বুধবার সকালে হওয়ার কথা আছে অরবিন্দের শেষকৃত্য।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে অরবিন্দের মৃত্যু নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে পড়েছিল। সে সময় সোশ্যাল মিডিয়ায় সকলের ভুল ভাঙিয়েছিলেন লাহিড়ি। সবাইকে অনুরোধ জানিয়েছিলেন যেন সঠিকভাবে না জেনে এই ধরনের খবর প্রচার বা ছড়ানো না হয়।

রামায়ন ছাড়াও একাধিক ছবিতে অভিনয় করেছেন গুজরাতের এই অভিনেতা। অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও পা রেখেছিলেন তিনি। ১৯৯১ সালে সবরকণ্ঠ আসন থেকে লোকসভার সাংসদ হন। সে বার বিজেপি-র টিকিটে জিতেছিলেন তিনি। রাবণের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকপ্রকাশ করেছেন রামায়ণ ধারাবাহিকের রাম-লক্ষ্মণ-সীতা। অরবিন্দের সহকর্মী সুনীল লাহির (লক্ষ্মণ), অরুণ গোভিল (রাম) এবং দীপিকা চিকলিয়া (সীতা) নেটমাধ্যমে স্মরণ করেছেন অরবিন্দকে। রাবণের প্রয়াণে তাঁরা যে তাঁরা ব্যথিত সে কথা উঠে এসেছে তাঁদের পোস্টে।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest