Aryan Khan Case Officer Sameer Wankhede Removed From Drugs-On-Cruise Probe

আরিয়ান মামলা থেকে সরিয়ে দেওয়া হল NCB কর্তা সমীর ওয়াংখেড়েকে, দায়িত্বে সঞ্জয় সিং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরিয়ান মামলা (Aryan Case) থেকে সরিয়ে দেওয়া হল এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়েকে (Sameer Wankhede)।   শাহরুখপুত্রের মাদক কাণ্ড-সহ আরও কয়েকটি মামলার তদন্তের জন্য গঠন করা হল বিশেষ টিম (SIT) । যার নেতৃত্বে থাকছেন সঞ্জয় সিং।  ওয়াংখেড়েকে দিল্লিতে বদলি করে দেওয়া হয়েছে বলে খবর।

সমীরের বিরুদ্ধে  ৮ কোটি টাকা ঘুষ নেওয়া-সহ একাধিক অভিযোগ ছিল। সঞ্জয় সিংহের নেতৃত্বে বিশেষ দল এখন থেকে আরিয়ান মামলার তদন্ত করবে। সমীর আরও একাধিক মামলার তদন্তকারী আধিকারিক হিসাবে দায়িত্বে ছিলেন। সব মামলারই এখন থেকে তদন্ত করবে সঞ্জয় সিংহের নেতৃত্বাধীন বিশেষ তদন্তকারী দল।

মহারাষ্ট্রের দাপুটে মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক ধারাবাহিক ভাবে এনসিবি-র জোনাল ডিরেক্টর সমীরের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করেছিলেন। নবাব মালিক সোশ্যাল মিডিয়ায় পুরনো একটি বার্থ সার্টিফিকেট শেয়ার করেন। যেখানে সমীর ওয়াংখেড়ের বাবার নাম দাউদ ওয়াংখেড়ে হিসেবে দাবি করা হয়। পরে আবার জাল তফশিলি সার্টিফিকেট জমা দিয়ে চাকরি পাওয়ার অভিযোগও আনা হয়।

পাশাপাশি এনসিবি-র সাক্ষী প্রভাকর সইল হলফনামায় সমীরের বিরুদ্ধে ৮ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেছিলেন। সব মিলিয়ে শাহরুখ-পুত্র আরিয়ান গ্রেফতার হওয়ার পর থেকে একাদিক বিতর্কে জড়িয়ে পড়েন সমীর।

তার পর তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করে এনসিবি। তার নেতৃত্বে এনসিবি-র ডেপুটি ডিরেক্টর জেনারেল জ্ঞানেশ্বর সিংহ। সেই তদন্ত এখনও চলছে। এরই মধ্যে আরিয়ান মামলার তদন্ত থেকে অপসারিত সমীর। গত ২ অক্টোবর মুম্বই উপকূলে গোয়াগামী প্রমোদতরীতে অভিযান চালিয়ে আরিয়ান-সহ বেশ কয়েক জনকে মাদক নেওয়ার অভিযোগে আটক করে সমীরের নেতৃত্বে এনসিবি-র একটি দল। তার পর থেকেই তিনি বিতর্কের কেন্দ্রে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest