Baba Baby O: 'Mayabi Chander Raate' song and Chamak Hasan create magic, 11 lakh views in 2 weeks

Baba Baby O: ‘মায়াবী চাঁদের রাতে’ আর চমক হাসানে মজে নেটপাড়া, ২ সপ্তাহে ভিউ ১১ লক্ষের উপর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘কিন্তু তারপরে আর গানের কথা মনে নাই..’ তা না থাকলেও নতুন বছরে ‘মায়াবী চাঁদের রাতে’-র (EI MAYABI CHANDER RAATE) সুরে ভাসছে নেটদুনিয়া। মুক্তির দ্বিতীয় সপ্তাহেই ১১ লক্ষ ভিউ ছাড়াল ‘বাবা বেবি ও ‘ (Baba Baby o) নতুন গান। বাংলাদেশের সঙ্গীতশিল্পী চমক হাসানের (chamok hasan singer) গলায় যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta)  আর সোলাঙ্কি রায়ের(Solanki Roy) প্লেটোনিক প্রেমে মজেছেন দর্শকেরা।

গানের সুরকার, সহকারী গীতিকার এবং গায়ক ওপার বাংলার চমক হাসান (Chamok Hasan)। প্রেম, বন্ধুত্ব, ভালোবাসা, খুনসুটি সবটাই মিলে মিশে এই গান।কিন্তু জানেন কি যে ছেলেটাকে আমরা এখন চমক হাসান নামে চিনি, অনেকের কাছেই যার আরেক না ‘অঙ্ক ভাইয়া’! তিনি গনিতের আনন্দ ছড়িয়ে বেড়ান, অঙ্ক জিনিসটা যে মোটেও ভয়ের কিছু নয়, বরং দারুণ মজার জিনিস- সেটাই বোঝানোর চেষ্টা করেন তিনি। আর সেজন্যেই ইউটিউবে নিজের চ্যানেলে ‘গণিতের রঙ্গ’ বা ‘চটপট গণিত’ নামের সিরিজ বানান, ‘ডিজে পিথাগোরাস’ টাইটেলের র‍্যাপ গান গেয়ে ফেলেন, যেটার কথা ও সুর আবার তারই!

গণিত বিষয়টা চমক হাসানের কাছেও একটা সময়ে ভয়ের নামই ছিল। ক্লাস নাইনের ওই ঘটনার পরে তিনি আদাজল খেয়ে নামলেন সেই ভয়কে জয় করার জন্যে। বুয়েটে ভর্তি হবার পরে গণিত অলিম্পিয়াডের সঙ্গে যুক্ত হলেন, স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের সংস্পর্শে এলেন। অলিম্পিয়াডের পক্ষ থেকে শিক্ষার্থীদের নিয়ে একটা ক্যাম্প করা হয়েছিল যেখানে গণিতের একটা অংশ শেখানোর দায়িত্ব পান তিনি৷ সেই থেকে শুরু৷

আরও পড়ুন: TRP List: শুরুতেই বাজিমাত ‘আলতা ফড়িং’-র! চাপ বাড়ছে মিঠাই, যমুনা, অপুদের

বুয়েটের পড়ালেখা শেষ করে উচ্চশিক্ষার জন্যে তিনি চলে গেলেন আমেরিকায়। (chamok hasan books)  ছাত্র-ছাত্রীদের কাছে আসার মাধ্যম হিসেবে বেছে নিলেন ইউটিউবকে। ২০১২ সালের কথা সেটা। ইউটিউবে গণিতের ওপরে ভিডিও বানিয়ে আপলোড দিতে থাকলেন চমক হাসান, (chamok hasan song) শুরু করলেন ‘গণিতের রঙ্গে’ সিরিজটা দিয়ে।

গত ছয় বছর ধরে চমক হাসান (chamok hasan music director) তার ইউটিউব চ্যানেলে অঙ্ক নিয়ে অজস্র ভিডিও বানিয়েছেন, সেগুলো ছাত্র-ছাত্রীদের কাছে সমাদৃতও হয়েছে দারুণভাবে। তাঁর গানের গলা চমৎকার, বুয়েটে পড়ার সময়ে ‘সুয়া চান পাখি’ গানটা কোন শিল্পী গাইলে কেমন হতো, সেটাই বন্ধুদের দেখিয়েছিলেন মজা করে। কোন এক বন্ধু সেটা ভিডিও করে ফেসবুকে আপলোড করে দিয়েছিলেন, সেটাও অনেক আগের কথা। সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছিল। ‘বাবা বেবি ও’ -র গান তাঁকে নতুন করে প্রচারের আলোয় এনেছে। (chamok hasan song lyrics)

আগামী ৪ ফেব্রুয়ারি সিনেমা হলে মুক্তি পেতে চলেছে ‘বাবা ও বেবি’।

আরও পড়ুন: ‘মনিকা, ও মাই ডার্লিং’-এর সুরে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ নৌবাহিনীর আধিকারিকদের, বিতর্ক

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest