Baishakhi Banerjee arranged Jamai Sasthi of Sovan Chatterjee

Shovon-Baisakhi: শোভনকে জামাই আদর, গোলপার্কের বাড়িতে জামাইষষ্ঠী পালন বৈশাখীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ বাঙালির জামাই ষষ্ঠী। আদরের জামাইকে নিজে হাতে পঞ্চব্যঞ্জন রেঁধে খাওয়ানোর সুযোগ শাশুড়ি মায়েদের জন্য। কিন্তু মা অসুস্থ থাকায় নিজেই গোলপার্কের বাড়িতে জামাইষষ্ঠী পালন করলেন বৈশাখী ব্যানার্জি। শোভন চ্যাটার্জিকে নিজের হাতে করিয়ে দিলেন মিষ্টিমুখ, করলেন আশীর্বাদ ও।

রবিবার স্যোশাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করে বৈশাখী লিখেছেন, ‘জামাই ষষ্ঠী মানেই মা ষষ্ঠীর পুজো। মায়ের আদেশ মেনে শোভনের জন্য সমস্ত আয়োজন করেছি। মায়ের কাছে শোভন ছেলের থেকেও বেশী। মা খুবই অসুস্থ। তবু তাঁর নির্দেশেই সব ব্যবস্থ। এমনকি সমস্ত কিছু দেখভাল করেছে নিজেই।’

একেবারে পঞ্চব্যাঞ্জনে শোভনকে খাইয়েছেন বৈশাখী। ছিল এক থালা মিষ্টিও।রুপোর থালায় মিষ্টি সাজিয়ে দেন বৈশাখী। রুপোর গ্লাসেই জল। সেই সঙ্গে রুপোর চামচে করে ‘জামাই’ শোভনকে খাইয়েও দেন বৈশাখী।

জামাইআদরে খাওয়ানোর পাশাপাশি বৈশাখী উপহারও দিয়েছেন শোভনকে। তবে কী উপহার সেটা জানাননি। ছবিতে অবশ্য গয়নার বাক্সই দেখা গিয়েছে। একই সঙ্গে দেখা গিয়েছে, শোভনের মাথায় বৈশাখীর ‘স্নেহ’ ভরা পরশ।

আরও পড়ুন:  Darjeeling Jomjomat: মুক্তি পেল সৃজিতের ‘ফেলুদার গোয়েন্দাগিরি’র ট্রেলার, আপনি দেখেছেন?

মিষ্টির পরে মূল ভোজ। নিজে হাতে পরিবেশন করেন বৈশাখী। বাটিতে বাটিতে সাজিয়ে দেন নানা পদ। তাতে মাছ, মাংসের পাশাপাশি ছিল নিরামিষ তরকারিও।একা বৈশাখী নন, তাঁর কন্যা মহুলও খাইয়ে দেন শোভনকে।

বাংলায় এই দুই জুটিকে ঘিরে আগেও চর্চা হয়েছে। গত বছরেই দশমীর দিনে ঘটা করে মা দূর্গার সামনে বৈশাখীকে সিঁদুর পরিয়ে দিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। পরে তিনি বলেন, সেই সিঁদুর খেলা মোটেই ছেলেখেলা ছিল না। পরে তিনি ভিডিও বার্তায় বলেন, ‘আমি শোভন চট্টোপাধ্যায় ৷ পরিষ্কার করে বলছি, শোভন চট্টোপাধ্যায়ের দুই নয়, বর্তমানে তিন সন্তান ৷ সপ্তর্ষি চট্টোপাধ্যায়, সুহানি চট্টোপাধ্যায় এবং রীণা বন্দ্যোপাধ্যায় ৷ রীণাকে আমি ও বৈশাখী দুজনে মিলেই বড় করে তুলছি ৷ আমি চাই আমার তিন সন্তানই জীবনে প্রতিষ্ঠা পাক ৷’

আরও পড়ুন: IIFA Awards 2022: আবু ধাবিতে চাঁদের হাট! কারা জিতলেন সেরার শিরোপা? জানুন সম্পূর্ণ তালিকা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest