/bangladesh-actress-jaya-ahsan-and-rafiath-rashid-mithila-opens-up-on-bangladesh-violence/

বাংলাদেশের অশান্তির বিরুদ্ধে সোচ্চার রাফিয়াত রশিদ মিথিলা ও জয়া আহসান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলাদেশের সাম্প্রদায়িক অশান্তির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হলেন রাফিয়াত রশিদ মিথিলা (Rafiath Rashid Mithila)। “ধর্মের নামে রাহাজানি বন্ধ হোক”, এই দাবিতে সরব হলেন বাংলাদেশের অভিনেত্রী।  নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে সৃজিতপত্নী লিখেছেন, “ধর্মের নামে রাহাজানি বন্ধ হোক। ঘৃণার ব্যবসা বন্ধ হোক। সবার উপরে মানুষ, মানবতা সত্য হোক।  ভবিষ্যৎ প্রজন্মের সুন্দর জীবনের জন্য একটা শান্তিপূর্ণ পথিবী গড়া আমাদের দায়িত্ব।”

ওপার বাংলার সঙ্গে সঙ্গে এপার বাংলাতেও দারুণ জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান (Jaya Ahsan)।  ফেসবুকে জয়া আহসান একটি ছবি আপলোড করেছেন, ‘যেখানে দেখা যাচ্ছে দূরে আগুন জ্বলছে। এরকমই এক গায়ে কাঁটা দেওয়া ছবি পোস্ট করে জয়া লিখলেন, ‘এই মৃত্যু উপত্যকা আমার দেশ না, এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ না, এই বিস্তীর্ণ শ্মশান আমার দেশ না, এই রক্তস্নাত কসাইখানা আমার দেশ না।’ শুধু তাই নয়, প্রতিবাদে ফেসবুকে প্রোফাইল পিকচারও সরিয়ে দিলেন জয়া।

ঘটনার নিন্দা করে ফেসবুকে পোস্ট করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, দেবশংকর হালদার, ঋদ্ধি সেনের মতো অভিনেতারা।  “যখন যে ধর্মের মৌলবাদী জিগির সামনে আসে , তখন সেগুলোর থেকে বেরোনোর, সেগুলির সমালোচনা করার বা সেই বিশ্বাসে বিশ্বাসী শক্তি গুলিকে পরাস্ত করার দায়িত্ব কিন্তু সেই ধর্মের শুভ বুদ্ধি সম্পন্ন মানুষকেই আরও বেশি করে নিতে হবে !” সোশ্যাল মিডিয়ায় লেখেন পরমব্রত। “২০২১ সালেও মানুষ ধর্মের অজুহাত দিয়ে এই সমস্ত করে যাচ্ছে। এগুলো সত্যিই কষ্টের। মানুষের জীবনের থেকেও কি ধর্ম বড়? কেন?” প্রশ্ন তোলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest