Bangladeshi Netizens Angry With Mithai Asked To Boycott Zee Bangla

বাংলাদেশের ‘জাতীয় সংগীতের অপমান’, ওপার বাংলায় ‘মিঠাই’ বয়কটের ডাক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত সপ্তাহের টিআরপি(TRP) রিপোর্ট সহ বিগত কয়েকমাস ধরেই বাংলা টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই'(Mithai)। মাসের পর মাস শীর্ষে রয়েছে এই ধারাবাহিক। মিঠাইয়ের ফ্যান যেমন রয়েছে ভারতে তেমনই মিঠাইয়ের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে বাংলাদেশে(Bangladesh)। মোদক পরিবার পৌঁছে গেছে পড়শি দেশের ড্রয়িং রুমেও। কিন্তু বিপত্তি ঘটল রবিবারের পর্ব সম্প্রচারিত হওয়ার পর থেকে।

এদিন সিদ্ধার্থ মোদকের সম্বর্ধনা অনুষ্ঠান ঘিরে টানটান উত্তেজনার কাহিনি উঠে আসছিল। মোদক পরিবারের খুশিতে জল ঢালতে হাজির ওমি, আবারও কি সিদ্ধার্থ আর ওমির ঝামেলা শুরু হবে? সেই নিয়ে যখন সাত পাঁচ ভাবছে দর্শক তখনই কারুর কারুর নজর পড়ল সিরিয়ালের কাহিনিতে ঘটে চলা সাংস্কৃতিক অনুষ্ঠানে। সেখানে উদ্বোধনী সংগীত হিসাবে রবীন্দ্র সংগীত গাওয়ার কথা জানানো হয় এবং তার পর ‘আমার সোনার বাংলা’টি উপস্থাপন করা হয়। অথচ দেখা যায় এই গান পরিবেশনের সময় সকলেই দর্শকাসন ভরিয়ে বসে রয়েছেন। মিঠাইরানি যদিও একপাশে চুপ করে দাঁড়িয়েছিল। বাংলাদেশের জাতীয় সংগীত গাইবার সময় অধিকাংশই কেন পায়ে পা তুলে বসে থাকবে? কেন নূন্যতম সম্মান দেখাবে না প্রতিবেশি রাষ্ট্রের জাতীয় সংগীতকে? সেই নিয়ে প্রশ্ন তুলেছেন বাংলাদেশিরা। এমনকি এই সিরিয়াল বয়কটের ডাকও দিয়েছেন।

আরও পড়ুন: ‘আমার ব্রা-এর মাপ ভগবান নেন’ শ্বেতা তিওয়ারির মন্তব্যের জেরে ক্ষেপে লাল বিজেপি

একজন নেটিজেন লেখেন, ‘ওটা রবীন্দ্রনাথের গান, তাই উদ্বোধনী সংগীত হিসাবে গাইতেই পারে, তাতেও আমার সমস্যা নাই। কিন্তু নাটকের ডিরেক্টর বা অন্য কারও কি মাথায় আসে নি এটা একটা দেশের জাতীয় সংগীত। দেশকে সম্মান দেখাতে না পারুক অন্তত সংগীত চলাকালীন সবাই দারিয়ে সাম্মানটুকুন দিক। আমি ছোট মানুষ , স্বল্প জ্ঞানে এটাই বুঝি সম্মানটুকুন প্রাপ্য। আশা করি দেশে থাকা ইন্ডিয়ার ভক্তকুলগন আমায় একটু বুঝিয়ে দিয়ে বলবেন কারন বা যুক্তি’।

অন্য একজন লেখেন, ‘মিঠাই সিরিয়ালটা একমাত্র সিরিয়াল যেটা আমার পার্সোনালি ভালো লাগে। কিন্তু কাল এই বেয়াদপি টা আসলেই খারাপ লাগছে অনেক’।

আরও পড়ুন: Bigg Boss 15 Finale: ট্রফি জিতলেন তেজস্বী প্রকাশ, বোনাস পুরস্কার ‘‌নাগিন ৬’‌–এ মুখ্য চরিত্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest