করোনা আক্রান্ত ‘ব্যাটম্যান’ রবার্ট প্যাটিনসন, লন্ডনে বন্ধ সিনেমার শ্যুটিং

করোনা আক্রান্ত ব্রিটিশ অভিনেতা রবার্ট প্যাটিনসন। বৃহস্পতিবার এমনই খবর সামনে এসেছে সংবাদমাধ্যমে। এদিন আচমকাই বন্ধ হয়ে যায় দ্য ব্যাটম্যান ছবির শ্যুটিং। করোনা মহামারীর জেরে বড়সড় ক্ষতির মুখে ফিল্ম ইন্ডাস্ট্রি, সেই ধাক্কা কাটিয়ে উঠবার চেষ্টা শুরু করেছে হলিউড। এর মাঝেই ফের থমকে গেল এই বিগ বাজেট ছবির প্রোডাকশন।

হলিউডের সাংবাদিক ও ভ্যারাইটি পত্রিকার মতে, ‘দ্য ব্যাটম্যান’ দলের সদস্যের মধ্যে রবার্টের নমুনা পরীক্ষা করালে তাঁর শরীরে করোনা ধরা পড়ে। প্রোডাকশন হাউস যাই বলুক না কেন, ওই তারকাই যে করোনা আক্রান্ত তা নিশ্চিত করে বলছেন হলিউডের রিপোর্টাররাই।

প্রযোজক সংস্থা ওয়ার্নার ব্রাদার্সের তরফে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয় ‘ দ্য ব্যাটম্যান প্রোডাকশনের এক সদস্য ব্রিটেনে করোনা পজিটিভ হয়েছে। সেই কারণেই আপতত বন্ধ করে দেওয়া হল ছবির শ্যুটিং’। প্রযোজক সংস্থার তরফে কারুর নাম উল্লেখ করা হয়নি। কিন্তু ভ্যারাইটি, দ্য হলিউড রিপোর্টার, এবং ভ্যানাইটি ফেয়ারের মতো হলিউডের জনপ্রিয় সংবাদমাধ্যম দাবি করেছে দ্য ব্যাটম্যান টিমের কোভিড-১৯ পজিটিভ সেই সদস্য আর কেউ নন স্বয়ং ছবির হিরো রবার্ট প্যাটিনসন।

আরও পড়ুন: স্বাধীনতা যুদ্ধের পটভূমিকায় প্রেম কাহিনি! আনলক হতেই নয়া চমক পাভেলের, সঙ্গী এনা

অত্যন্ত কড়া বিধি মেনেই শুরু হয়েছে আমেরিকার সমস্ত সিনেমা ও টিভি প্রোডাকশনের কাজ। টেস্টিং, কোয়ারানটিন ও সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রেখেই সেটে সব কর্মীরা কাজ করছেন। সেই সব তালিকায় রয়েছেন প্রোডাকশন কর্মীরা, মেকআপ আর্টিস্ট, অভিনেতা-অভিনেত্রী, অতিরিক্ত ও অন্যান্য কর্মীরাও।

যথেষ্ট সতর্কতা অবলম্বন করেই চলছে সমস্ত কাজকর্ম। কিছু প্রোডাকশন যেমন ইউনিভার্সাল পিকচারসের জুরাসিক ওয়ার্লড:ডোমিনিয়ন লন্ডন বা পূর্ব ইউরোপের বিভিন্ন এলাকায় শ্যুটিংয়ের কাজ শুরু হব খুব শীঘ্রই। অন্যদিকে অবতার সিক্যুয়ালের অভিনো-অভিনেত্রীরা যখন নিউ জিল্যান্ডে শ্যুটিংয়ের কাজ শুরু করলেন, তখন ফের সেখানে করোনাভাইরাসের থাবা বসিয়েছে। ফলে সেখানে আপাতত শ্যুটিংয়ের কাজ বন্ধ রয়েছে।

প্যাটিনসের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁদের তরফে কোনওরকম মন্তব্য পাওয়া যায়নি।  ৩৪ বছরের এই হলিউড তারকা গোটা বিশ্বে সর্বাধিক পরিচিত ভ্যাম্পায়ার সিরিজ ‘ দ্য টোয়ালাইট সাগা’র জন্য। জানা যাচ্ছে বেশ কয়েকদিন ধরেই করোনার উপসর্গ ছিল প্যাটিনসনের। এবং বৃহস্পতিবারই তাঁর টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। এরপরেই বন্ধ করে দেওয়া হয় শ্যুটিং।

ম্যাট রিভস পরিচালিত ‘দ্য ব্যাটম্যান-ডিসি ফ্যানডম’ ছবিতে প্রথমবার ডিসি সুপারহিরো ব্যাটম্যানের ভূমিকায় দেখা যাবে রবার্ট প্যাটিনসনকে।২০২১-র জুনে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির, তবে করোনার জেরে শ্যুটিং থমকে যাওয়ায় জুন থেকে মুক্তি পিছিয়ে ২০২১-এর অক্টোবরে করে দেওয়া হয়েছিল আগেই। এর মাঝে ফের ছবির শ্যুটিং বন্ধ হয়ে যাওয়ায় দ্য ব্যাটম্যানের প্রোডাকশনে এর কী প্রভাব করবে সেটাই এখন দেখবার।

আরও পড়ুন: মাদক যোগ! রিয়ার ভাই শৌভিক ও সুশান্তের ম্যানেজার স্যামুয়েল মিরান্ডাকে আটক করল NCB