Because his name is Khan: Mehbooba Mufti attacks central agencies, BJP over double standards

পদবি খান বলেই টার্গেট আরিয়ান! বিস্ফোরক মেহবুবা মুফতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মাদক কাণ্ডে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানের (Aryan Khan) গ্রেপ্তারি নিয়ে রীতিমতো বিস্ফোরণ ঘটালেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তাঁর অভিযোগ, পদবি খান বলেই টার্গেট করা হচ্ছে আরিয়ানকে। নিজেদের কোর হিন্দুত্ববাদী ভোটব্যাংককে সন্তুষ্ট করতে মুসলিমদের টার্গেট করছে কেন্দ্রের বিজেপি সরকার।

আরিয়ানের ঘটনার সঙ্গে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক খুনের প্রসঙ্গও টেনেছেন পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি)-র সভানেত্রী। সরাসরি কারও নাম না করে তাঁর দাবি, ওই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিসকে আড়াল করা চেষ্টা করছে মোদী সরকার।

সোমবার টুইটারে মেহবুবা লিখেছেন, ‘চার জন কৃষককে খুনের দায়ে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেকে ছেড়ে কেন্দ্রীয় সংস্থাগুলি ২৩ বছরের এক যুবকের পিছনে পড়েছে। কারণটা সহজ, তাঁর পদবি খান। বিজেপি-র ভোটব্যাঙ্কের বিকৃত ইচ্ছাপূরণের জন্য মুসলিমদের নিশানা করা হচ্ছে।’’

এই পরিস্থিতিতে বহু শুভানুধ্যায়ীকে পাশে পেয়েছেন বলিউডের বাদশা। বহুজনের অভিযোগ, আরিয়ান স্রেফ ষড়যন্ত্রের শিকার। প্রভাবশালী ব্যক্তির ছেলে বলে তাকে গ্রেপ্তার করা হয়েছে। লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীও সোমবার আরিয়ানের পাশে দাঁড়িয়েছেন। বহরমপুরে দলীয় কর্মসূচিতে তিনি বলেন, ‘‘শাহরুখ খানের পরিবারের বিরুদ্ধে অন্যায় হচ্ছে, আরিয়ানকে মিথ্যে ভাবে ফাঁসানো হয়েছে।’’ সেই তালিকায় নাম লেখালেন মেহবুবা মুফতিও। তবে, এই মন্তব্যের জন্য বিপাকে পড়তে হল কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। দিল্লির এক আইনজীবী মেহেবুবার (Mehbooba Mufti) নামে এফআইআর দায়ের করেছেন।

গত শনিবার মুম্বইয়ের বিলাসবহুল ক্রুজ থেকে আটক করা হয় শাহরুখপুত্র আরিয়ান এবং তাঁর সঙ্গীদের। মাদক কাণ্ডে জড়িত আরিয়ান, এই অভিযোগে রবিবার তাকে গ্রেপ্তার করা হয়। প্রথমে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (NCB) হেফাজতে ছিলেন আরিয়ান, মুনমুন ধামেচা, আরবাজ মার্চেন্টরা। শুক্রবার ধৃতদের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেওয়া হয়। তবে আরিয়ানের অন্তর্বর্তী জামিনের শুনানি চলে শনিবার। সোমবারও এই সংক্রান্ত শুনানি হয়। কিন্তু স্বস্তি মেলেনি। জামিন পায়নি শাহরুখপুত্র। তাকে বুধবার পর্যন্ত হেফাজতেই থাকতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest