Bengali Translation of Manike Mage Hithe by Father-daughter of Medinipur dedicated to Mamata Banarjee

Manike Mage Hithe: ‘মা-মাটি-মানুষ হিতে’, মমতা বন্দনায় মুখর মেদিনীপুরের বাবা-মেয়ে, শুনে নিন …

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যত দিন যাচ্ছে শ্রীলঙ্কার কন্যা ইয়োহানি ডি’সিলভার Manike Mage Hithe গান নিয়ে উন্মদনা বেড়েই চলেছে গোটা বিশ্বে। প্রায় সবাই এই ভাইরাল গানের সুর নিয়ে নিজের মতো করে এক্সপেরিমেন্ট করে চলছেন। সেই গানও সোশ্যাল মিডিয়ায় প্রশংসাও কুড়িয়ে নিচ্ছে। কয়েকদিন আগেই খবরে এসেছিল কলকাতার এক পুজো মণ্ডপেও Manike Mage Hithe-এর সুরে শোনা যাবে দুর্গার আহ্বান। আর এবার মেদিনীপুরের বাবা-মায়ের মুখে শোনা গেল এই ভাইরাল গানের সুরে ‘মমতা বন্দনা’। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎসর্গ করে গান বাঁধলেন মেদিনীপুরের  রাজেশ চক্রবর্তী ও তাঁর মেয়ে অপরাজিতা। সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে বেশ ভাইরাল রাজেশের এই গান। গানের কথায়, ‘মা মাটি মানুষ হিতে এ তোমার স্নেহের হাতছানি, আমি জানি…’

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উৎসর্গ করা হয়েছে এই গান। মেদিনীপুরের রাজেশ চক্রবর্তী এবং তাঁর মেয়ে অপরাজিতা গেয়েছেন গানটি। রাজেশ এলাকায় সমাজসেবী হিসাবে পরিচিত। দিন কয়েক আগেই নেটমাধ্যমে আপলোড করা হয়েছে এই গান। ইতিমধ্যেই বহু মানুষ গানের ভিডিয়ো দেখেছেন। সেই গানে ‘মানিকে মাগে হিতে’ হয়েছে ‘মা-মাটি-মানুষ হিতে’। গান জুড়েই রয়েছে মমতার কাহিনি। তাঁর সরকারের সাফল্যের জয়ধ্বনি।

মুখ্যমন্ত্রী কাজের মাধ্যমে বিশ্বে নজির গড়েছেন বলে মত রাজেশের। জনপ্রিয় গানের সুরে গানটি বেঁধে তা মুখ্যমন্ত্রীকে উৎসর্গ করেছেন তিনি। অপরাজিতা জানিয়েছেন, এর আগে তিনি কোনও দিন গান রেকর্ড করেননি। মমতার জন্য লেখা গানই তাঁর প্রথম রেকর্ড করা গান।

অন্যদিকে, Manike Mage Hithe-এর গায়িকা ইয়োহানি ডিসিলভা ভারতে আসছেন কনসার্ট করতে। আগামী ৩০ সেপ্টেম্বর গুরুগ্রামে ও ৩ অক্টোবর হায়দরাবাদে গান গাইবেন ইয়োহানি। ইয়োহানি জানিয়েছেন, তিনি বলিউডেও গান গাইতে চান।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest