Binodini Movie: Rukmini Maitra As Noti Binodini In New Movie

Binodini Movie: ‘বিনোদিনী’-র কাস্টিংয়ে চমক! রুক্মিণীর ছবিতে টলি-বলির দাপুটে অভিনেতারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রঙ্গমঞ্চের বর্ণময় চরিত্র নটী বিনোদিনী (Noti Binodini)। শুধু বাংলার নয় পৃথিবীর রঙ্গমঞ্চের ইতিহাসে নটী বিনোদিনীর মতো মেগাস্টার আর দ্বিতীয় অসেনি। সেই ঐতিহাসিক চরিত্র নিয়ে এবার ‘বিনোদিনী’ একটি নটীর উপাখ্যান, ছবি পরিচালনা করছেন রামকমল মুখোপাধ্যায় (Ramkamal Mukherjee)। দীপক অধিকারী ওরফে সুপারস্টার দেবের নিবেদনে তৈরি হবে ‘বিনোদিনী’ (Binodini) ছবিটি। ছবির নামভূমিকায় রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। প্রযোজনায় প্রতীক চক্রবর্তী।

সিনেমায় ন্যাশানাল থিয়েটারের প্রতিষ্ঠাতা গিরিশচন্দ্র ঘোষের ভূমিকায় অভিনয় করবেন কৌশিক গঙ্গোপাধ্যায়। রাঙা বাবুর চরিত্রে রাহুল বোস। মীরকে দেখা যাবে গুর্মুখ রায়ের চরিত্রে। আর কুমার বাহাদুর চরিত্রে থাকছেন ওম সাহানি। মাত্র ১১ বছরের কেরিয়ারে বাংলা থিয়েটারের দশা আর দিশা বদলে দিয়েছিলেন নটী বিনোদিনী। মঞ্চে প্রমিলা, সীতা, দ্রৌপদী, রাধা, মতিবিবি, কলাপকুণ্ডলার থেকে শ্রীচৈতন্য- একাধিক ঐতিহাসিক কিংবা সাহিত্য ও পুরাণনির্ভর চরিত্রকে তুলে ধরেছেন বিনোদিনী। লিখে গিয়েছিলেন নিজের আত্মজীবনীও।

আরও পড়ুন: Pathaan: পাঁচ দিনে ৫০০ কোটি! সাফল্য উদযাপনে মন্নতের ছাদে কিং খান

রামকমলের ছবিতে বিনোদিনীর অভিনয় জীবন তো থাকবেই, সঙ্গে ফোকাস করা হবে বিনোদিনী ও গিরিশ ঘোষের সম্পর্কেও। যা গুরু-শিষ্য হিসেবে শুরু হলেও পরবর্তীতে পরিণতি পেয়েছিল দ্বন্দে। ছবিতে সংগীতের দায়িত্বে রয়েছেন সৌরেন্দ্র ও সৌম্যজিৎ।

ছবিটিকে নিয়ে চর্চার দ্বিতীয় কারণ, নামভূমিকায় অভিনয় করছেন রুক্মিণী মৈত্র। নিজেকে ১০০ শতাংশ ‘নটী’ হিসেবে ফুটিয়ে তুলতে ইতিমধ্যেই নায়িকা জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা সুদীপ্তা চক্রবর্তীর কাছে প্রশিক্ষণ নিচ্ছেন। কত্থক শিখছেন বিরজু মহারাজের ছাত্র শৌভিকের কাছে। তাঁর দাবি, রামকমল চিত্রনাট্যে যেভাবে প্রতিটি চরিত্র ফুটিয়ে তুলেছেন তা অনবদ্য।

আরও পড়ুন: Sidharth- Kiara Marriage: জয়সলমেরে বসবে সিদ্ধার্থ- কিয়ারার বিয়ের আসর, আমাজনকে বিয়ের স্বত্ব বিক্রি?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest