এবার প্রসেনজিতের বাড়িতে BJP নেতা, অমিত শাহ নিয়ে বই উপহার, তুঙ্গে ‘গেরুয়া যোগের’ জল্পনা

সম্প্রতি একাধিকবার বিজেপির ‘কাছাকাছি’ এসেছেন প্রসেনজিৎ। তাতেই ‘দুইয়ে দুইয়ে চার’ করছে রাজনৈতিক মহলের একাংশ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার কি পদ্ম শিবিরে যোগ দিতে চলেছেন টলিউডের ‘ফার্স্ট ম্যান’? সরস্বতী পুজোর সন্ধ্যায় ভোটমুখী পশ্চিমবঙ্গে এমন জল্পনাই তুঙ্গে উঠল।

মঙ্গলবার সন্ধ্যায় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে যান বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়। দু’জনের মধ্যে কিছুক্ষণ কথাবার্তা হয়। সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে নিজের লেখা বই ‘অমিত শাহ অ্যান্ড দ্য মার্চ অফ বিজেপি’ উপহার দেন। ক্যামেরার সামনে হাসিমুখে পোজ দেন দু’জনে।

সেই সাক্ষাতের বিষয়টি সামনে আসার পরই তুঙ্গে উঠেছে জল্পনা। যদিও বিজেপির এক শীর্ষনেতার দাবি, নেহাতই সৌজন্য সাক্ষাতের জন্য প্রসেনজিতের বাড়িতে গিয়েছিলেন অনির্বাণ। তাতে রাজনৈতিক রং খোঁজার দরকার নেই। সেই ‘সৌজন্য সাক্ষাৎ’ নিয়ে প্রসেনজিতের কোনও প্রতিক্রিয়া না মিললেও গুঞ্জন ক্রমশ বাড়ছে।

প্রসঙ্গত, গতকাল বাংলার অপর এক বিখ্যাত অভিনেতাকে নিয়ে গেরুয়া শিবিরে জল্পনা ছড়িয়েছিল। মঙ্গলবার আচমকা মুম্বইতে মিঠুনের বাড়িতে হাজির হন আরএসএস প্রধান মোহন ভাগবত। এর আগে নাগপুরে আরএসএস এর প্রধান কার্যালয়ে গিয়েছিলেন মিঠুন। তার পরে মোহন ভাগবতের সঙ্গে মিঠুনের এই সাক্ষাত কোনওমতেই স্বাভাবিক চোখে দেখছে না রাজনৈতিক বিশেষজ্ঞরা। সকালে মিঠুনকে নিয়ে জল্পনা শুরু হলে রাতে তাতে যুক্ত হয় প্রসেনজিত। যদিও এই সাক্ষাতে বিষয়ে ঠিক কী আলোচনা হয়েছে তা নিয়ে বিশদে মুখ  খোলেননি বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: ৩০ হাজার টাকার বিকিনি পরে ছবি পোস্ট! শাহিদ ঘরণীর চোখ ধাঁধানো ছবি দেখে ক্লিনবোল্ড নেটনাগরিকরা

আর কয়েকদিনের মধ্যে ঘোষণা হতে চলেছে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট। ইতিমধ্যে জোরদার প্রচার শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দল। দলে শক্তিবৃদ্ধির পাশাপাশি বাংলার টলিউডেও হাত বাড়িয়েছে গেরুয়া শিবির। বাংলার টেলি জগতের অন্যতম মুখ কৌশিক রায় গত মাসের শেষে বিজেপিতে যোগ দেন। ইদানিং বেশ কিছু টলিউডের অভিনেতা- অভিনেত্রী তৃণমূলে যোগ দেন। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে, তার পাল্টা হিসাবে এবার টলিউডের বড় কাউকে দলে টানতে পারে পদ্মশিবির। একই দিনে দুই সুপারস্টার নিয়ে এখন জল্পনা রাজ্য রাজনীতিতে। যদিও বিজেপি নেতার সঙ্গে প্রসেনজিতের বৈঠকে ঠিক কী কথা হয়েছে, তা এখনও জানা যায়নি। বৈঠক প্রসঙ্গে এখনও কিছু জানানি প্রসেনজিৎ।

সম্প্রতি একাধিকবার বিজেপির ‘কাছাকাছি’ এসেছেন প্রসেনজিৎ।  ২০১৯ সালে লোকসভা ভোটের আবহের মধ্যেই যখন দিল্লিগামী বিমানে বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে দেখা হয়েছিল, তখনও প্রসেনজিতের বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। সেই সময় আবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে প্রসেনজিৎকে ‘অপসারণ’ করা হয়েছিল। তার ফলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কে ‘চিড়’ ধরেছে বলেও কানাঘুষো চলতে থাকে। সেইসবের মধ্যে ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়া মেমোরিয়ালে সরকারি অনুষ্ঠানে যান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগতও জানান প্রসেনজিৎ। তাতে জল্পনা বাড়লেও প্রসেনজিতের ঘনিষ্ঠ মহল সূত্রে দাবি করা হয়, নেতাজিকে নিয়ে কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠান ছিল। তাতে রাজনীতির কোনও যোগ নেই। সেই সরল ব্যাখ্যায় অবশ্য মানতে চাননি রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন: উন্মুক্ত বক্ষ, গলায় গণেশের লকেট, হিন্দু ভাবাবেগে ‘আঘাত’! ফের চর্চার কেন্দ্রে রিহানা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest