Site icon The News Nest

মঙ্গলসূত্রের বিজ্ঞাপনে “semi naked models”! ডিজাইনার সব্যসাচীকে আইনি নোটিস বিজেপি নেতার

sab

বিজ্ঞাপন নিয়ে বিতর্ক তো তৈরি হয়েছিল শুরুতেই। এবার আইনি নোটিস পেলেন প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। হিন্দু সংস্কৃতি ও ভাবাবেগে আঘাত আনার অভিযোগে সব্যসাচীকে আইনি নোটিস পাঠালেন আইনজীবী আশুতোষ জে দুবে। আইনজীবীর দাবি, সব্যসাচীর এই বিজ্ঞাপনে মঙ্গলসূত্রের মতো পবিত্র গয়নাকে অপমান করা হয়েছে। তাই ১৫ দিনের মধ্যে এই বিজ্ঞাপন সরিয়ে নিতে হবে এবং ক্ষমা চাইতে হবে ডিজাইনারকে।

জনপ্রিয় ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের (Sabyasachi Mukherjee) তৈরি মঙ্গলসূত্রর বিজ্ঞাপন নিয়ে তুমুল বিতর্ক সোশ্যাল মিডিয়ায়। বুধবার সব্যসাচীর ইনস্টাগ্রামে বিজ্ঞাপনের ছবি পোস্ট হতেই কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। নেটিজেনদের কথায় পবিত্র একটা গয়না নিয়ে নোংরামি করেছেন সব্যসাচী।
নিজের বিজ্ঞাপনের জন্য প্লাস সাইজ মডেল বেছে নিয়েছিলেন সব্যসাচী। যার পরনে ছিল কালো অন্তর্বাস। পুরুষ মডেলের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে দাঁড়িয়ে তোলা হয়েছিল সেই ফোটো। মডেলের বক্ষ বিভাজিকা ছিল স্পষ্ট। বলা ভালো, ঠিক বুকের খাঁজে গিয়ে শেষ হয়েছিল মঙ্গলসূত্র। আর তা দেখেই রেগে যায় নেটপাড়া। চলে কঠোর সমালোচনা।  এ‘ব্রা বিক্রি করছেন না মঙ্গলসূত্র’, ‘মঙ্গলসূত্র বিক্রি করতেও অন্তর্বাস দেখাতে হয়’, ‘এভাবে দেখালে আপনার গয়না কেউ পরবে না’-র মতো নানা কমেন্ট পড়েছে সামাজিক মাধ্যমে।
সব্যসাচীকে আইনি নোটিস ধরিয়েছেন আইনজীবী আশুতোষ জে. দুবে। যেখানে দাবি করা হয়েছে, মঙ্গলসূত্রের বিজ্ঞাপনে ‘অর্ধ উলঙ্গ মডেল’ ব্যবহার করে হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন এই ডিজাইনার। হিন্দু শাস্ত্রমতে একজন নারী তাঁর স্বামীর মঙ্গলকামনায় ধারণ করে মঙ্গলসূত্র। এটি পরানোকে একটি উপাচার হিসেবে মানা হয় হিন্দু বিয়েতে। সেখানে এই ধরনের বিজ্ঞাপন গ্রহনযোগ্য নয় বলেও দাবি করা হয়েছে। সেই নোটিসে সব্যসাচীকে ১৫ দিনের মধ্যে ওই বিজ্ঞাপন সরিয়ে নেওয়ার ও ক্ষমা চাওয়ার কথা বলা হয়েছে।
Exit mobile version