ঈশান খাট্টারকে উষ্ণ চুম্বন তাব্বুর , দেখুন ‘A Suitable Boy’-এর ট্রেলার…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুক্তি পেল মীরা নায়ারের নতুন ছবি ‘আ সুটেবল বয়’-এর ট্রেলার । বিবিসি ওয়ানের এই ট্রেলার শনিবার মুক্তি পেয়েছে ।  বিক্রম শেঠের বিখ্যাত উপন্যাস আ সুটেবল বয় অবলম্বনে এই সিরিজটি পরিচালনা করছেন মীরা নায়ার এবং এর চিত্রনাট্য লিখেছেন অ্যান্ড্রু ডেভিস। বিবিসি প্রযোজিত এই সিরিজটিতে থাকবে ৬টি এক ঘণ্টার এপিসোড। বিক্রম শেঠের এই উপন্যাসটি সমকালীন ইংরেজি সাহিত্যের দীর্ঘতম উপন্যাসগুলির মধ্যে একটি।

এই উপন্যাসের প্রেক্ষাপট স্বাধীনতার ঠিক পরবর্তী সময়। মূলত চারটি পরিবারকে নিয়ে গল্প যার মধ্যমণি হল লতা নামের ১৯ বছরের একটি মেয়ে। সে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, সে স্বাধীন মনোভাবাপন্ন। তার মা চায় উপযুক্ত পাত্র খুঁজে তার বিয়ে দিতে। কিন্তু লতা কোনও চাপিয়ে দেওয়া সম্পর্ক চায় না। এর মধ্যেই জড়িয়ে পড়ে মান কাপুর (ঈশান খট্টর), তাঁর বাবা মহেশ কাপুর (রাম কাপুর) এবং সহিদা বাঈ (তাব্বু) । এই প্রথমবার একসঙ্গে স্ক্রিন শেয়ার করছেন তাব্বু আর ঈশান । একজনের বয়স ৪৮, অন্যজন সবে মাত্র ২৪ । ছবির ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে, দুই অসম বয়সীর সম্পর্কের রসায়ন ফুটে উঠবে ছবির গল্পে । এই সম্পর্কের গল্পের মধ্যেই ওই সময়ের রাজনীতি ও সমাজকে প্রাঞ্জলভাবে তুলে ধরেছেন ঔপন্যাসিক।

আরও পড়ুন: ‘হাসিখুশি, প্রাণবন্ত সুশান্তকেই আজীবন মনে রাখব…’ ভিডিও পোস্ট করে সুখস্মৃতিতে ডুব স্বস্তিকার

গল্পের পটভূমি হল কল্পিত ব্রহ্মপুর বলে একটি শহর যা কি না বেনারস ও পাটনার মধ্যে কোথাও একটা অবস্থিত। এই গল্পে চরিত্র হিসেবে যেমন রয়েছেন নেহরু, তেমনই আবার গল্পের ঘটনাপ্রবাহে জড়িয়ে যায় কলকাতা শহরও। বিক্রম শেঠের এই ম্যাগনাম ওপাসটিকে ৬ ঘণ্টায় নিয়ে আসা অত্যন্ত কঠিন কাজ। সেই জন্যেই অ্যান্ড্রু ডেভিসের শরণাপন্ন হওয়া। ঈশান খট্টর ও টাবু ছাড়া এই সিরিজের অন্যান্য চরিত্রে রয়েছেন রসিকা দুগল, ভিভান শাহ, তানিয়া মানিকতলা ও শেফালি শাহ। ২৬ জুলাই এই ওয়েব সিরিজ মুক্তি পাবে ‘বিবিসি’তে।

এই নিয়ে দ্বিতীয়বার মীরা নায়ারের সঙ্গে কাজ করছেন তাব্বু । প্রথমবার তিনি অভিনয় করেছিলেন ‘দ্য নেমশেক’-এ । সেখানে তাঁর কো-অ্যাক্টর ছিলেন প্রয়াত অভিনেতা ইরফান খান ।

আরও পড়ুন: ব্রেকআপ কষ্টের…নাকি স্বস্তির? উত্তর দেবে মৈনাক ভৌমিকের BreakUp Story, দেখুন ট্রেলার…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest