ইংল্যান্ডের স্কুল সঙ্গীতের পাঠ্যক্রমে যুক্ত হল ‘মুন্নি বদনাম হুয়ি’! উচ্ছ্বসিত মালাইকা

স্বাভাবিকভাবেই এই খবর জেনে উচ্ছ্বসিত 'মুন্নি' মালাইকা আরোরা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইংল্যান্ডে ডিপার্টমেন্ট অফ এডুকেশনের (ডিএফই) নতুন সঙ্গীত পাঠ্যক্রমের গাইডেন্সে অন্তর্ভুক্ত হল বলিউডের চার্টবাস্টার গান ‘মুন্নি বদনাম হুয়ি’ (Munni Badnaam Hui)। এছাড়াও আছে কিশোরী আমনকরের (Kishori Amonkar) ‘সহেলি রে’ (Saheli Re), অনুষ্কা শঙ্করের (Anoushka Shankar) ‘ইন্ডিয়ান সামার’ (Indian Summer), এআর রহমানের (AR Rahman) ‘জয় হো’ (Jai Ho)। ভারতীয় সঙ্গীতের উল্লেখযোগ্য অংশ হিসাবে এই গানগুলি পাঠ্যক্রমের অন্তর্ভুক্ত করা হয়েছে। পিটিআই জানিয়েছে, যুক্তরাজ্য জুড়ে ১৫ জন বিশেষজ্ঞের একটি প্যানেল এই সিলেবাস তৈরি করেছেন।

মুন্নি বদনাম সম্পর্কে ঠিক কী লেখা হয়েছে এই পাঠ্যক্রমে? ‘প্লটে প্রয়োজন ছাড়াই আইটেম নাম্বার বলিউড ছবিতে ফুটে উঠে, এখানে গল্পের কেন্দ্রীয় চরিত্র পুলিশ অফিসার চুলবুল পাণ্ডেকেও দেখা গিয়েছে মালাইকা আরোরার সঙ্গে, যিনি এই ছবির প্রযোজকও বটে। কেবলমাত্র এই গানের দৃশ্যায়নে এই ছবিতে দেখা মিলেছে মালাইকার’।

আরও পড়ুন: মলদ্বীপে সুইমস্যুটে মোহময়ী জাহ্নবী, নায়িকার হটলুকে কাবু নেটদুনিয়া

সেখানে আরও বলা হয়েছে- ‘এই গানের মধ্যে ‘টিপিক্যাল বলিউড’-এর বহু বিশেষত্ব ফুটে উঠেছে, নাচ-গান-রঙিন দৃশ্যকল্পের ভরপুর এই গান’। নির্দেশিকায় আরও বলা হয়েছে যে এই গান তার সঙ্গীতের দ্রুত লয়, মন ভোলানো দৃশ্যপট এবং লাস্যময়ী নাচের জন্য দর্শকদের মনে গেঁথে গিয়েছে। ।

স্বাভাবিকভাবেই এই খবর জেনে উচ্ছ্বসিত ‘মুন্নি’ মালাইকা আরোরা। ইনস্টাগ্রাম স্টোরিতে এই খবর ভাগ করে নিয়ে তিনি লেখেন- ‘দারুণ ব্যাপার তো’।

জনপ্রিয় দাবাং ফ্লাঞ্চাইসির প্রথম ছবির সুপারহিট আইটেম নম্বরটি গেয়েছিলেন মমতা শর্মা ও ঐশ্বর্য। গানের সুরকার ললিত পন্ডিত, কথাও লিখেছেন তিনি। পরিচালক অভিনব কশ্যপের এই ছবি মুক্তি পেয়েছিল ২০১০ সালে, ছবিতে সলমন খান ছাড়াও মুখ্য ভূমিকায় অভিনয় করেন সোনাক্ষী সিনহা, আরবাজ খান, সোনু সুদরা।

আরও পড়ুন: ‘পাঠান’-এর সেটে করোনার হানা, আইসোলেশনে গেলেন শাহরুখ খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest