নেপোটিজম মাপার জন্য নেপোমিটার অ্যাপ আনলেন সুশান্তের জামাইবাবু! মাপলেন সড়ক ২, জানুন ফলাফল…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: অভিধানে শব্দটি ছিলই, কিন্তু সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর যেন অচেনা শব্দটিই সামনে এল সব ছাপিয়ে। ‘নেপোটিজম’! টলি-বলি সব উডেই জনপ্রিয়। কিন্তু এই একটি শব্দই বর্তমানে সুশান্তের মৃত্যুর নেপথ্য কারণ হিসেবে দেখা হচ্ছে সব মহলে। অভিনেতার মৃত্যুর পর এই নেপোটিজম নিয়ে সোচ্চার হয়েছেন বহু অভিনেতা-অভিনেত্রীরা। তাই সব দিক বিবেচনা করেই ‘নেপোমিটার’ অ্যাপ লঞ্চ করেছে সুশান্তের পরিবার।

এটি একটি প্ল্যাটফর্ম যেখানে বলিউডের ছবি ও সিরিয়ালের গুণগতমান বিচার করা হবে। প্রজেক্টের কাস্ট ও ক্রু-এর ওপর নির্ভর করে রেটিং করা হবে যে, ওই সিনেমা বা সিরিয়ালটি স্বাধীন নাকি একেবারেই স্বজনপোষণনির্ভর বা নেপোইসটিক প্রজেক্ট। নেপোমিটার সম্পর্কে আরও তথ্য জানিয়ে সোশ্যাল মিডিয়ায় বিশাল লিখেছেন, ‘বলিউডে স্বজনপোষণের বিরুদ্ধে লড়ুন। আমরা পরিবারবাদ এবং স্বতন্ত্র চলচ্চিত্রের ক্রুয়ের উপর নির্ভর করে রেটিং দেব। যদি নেপোমিটার বেশি থাকে তাহলে সময় এসেছে বলিউডে চলতে থাকা নেপোটিজমের বিরুদ্ধে সরব হওয়ার।’

আরও পড়ুন: ‘হাওয়া হাওয়াই’ থেকে ‘ডোলা রে ডোলা’, সরোজ খানের কোরিয়োগ্রাফ করা সেরা গানের তালিকা…

সেই বিচারেই মহেশ ভাট পরিচালিত ছবি সড়ক-২ কে নেপোটিজম মেনে তৈরি হওয়া ছবি হিসেবেই ‘দাগিয়ে’ দিল এই নেপোমিটার। রেটিং- ৯৮ শতাংশ।

ছবিটি মূলত প্রোডিউসার, মুখ্য চরিত্রাভিনেতা, সহযোগী শিল্পী, পরিচালক এবং চিত্রনাট্যকার এই পাঁচ ক্যাটেগরিতে মাপা হয়েছিল। দেখা গিয়েছে ৫ ক্যাটেগরির ৪টিতেই রয়েছে ফিল্ম ক্যাটেগরি থেকে উঠে আসা মুখেরা। নেপোমিটার থেকে সেই তথ্য সোশাল মিডিয়ায় পোস্ট করে বলা হয়েছে, “যখন নেপোমিটারের ফল খুব বেশি আসবে, তখন #বয়কটবলিউডের সময় এসেছে বলে মনে করা উচিত।”

আরও পড়ুন: মাধুরী দীক্ষিত -সরোজ খান রসায়ন! বিখ্যাত সব গান-নাচের এই ছিল জবরদস্ত জুটি! দেখুন সেই সব নাচ…

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest